জাতীয়

সীমান্ত বন্ধের তথ্য ভিত্তিহীন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পশ্চিমবঙ্গের বর্ধমানে বোমা বিস্ফোরণের ঘটনায় প্রতিবেশি রাষ্ট্র ভারত বাংলাদেশের সঙ্গে সীমান্ত সিল বা বন্ধ করে দেওয়ার যেসব তথ্য দেশি-বিদেশি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তা ভিত্তিহীন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

মঙ্গলবার রাতে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রতিবেশি ভারত বাংলাদেশের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে- বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত এমন তথ্য সম্পূর্ণ ভিত্তিহীন।’

সোমবার (৬ অক্টোবর) ভারতের দৈনিক ‘দ্যা টাইমস অব ইন্ডিয়া’ এক প্রতিবেদনে দাবি করে, গত সপ্তাহে পশ্চিমবঙ্গের বর্ধমানে বোমা বিস্ফোরণের ঘটনায় কলকাতায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর জেরে বাংলাদেশের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে ভারত।

বোমা বিস্ফোরণের ঘটনাটি জঙ্গিরা ঘটাতে পারে এমন সন্দেহে ভারতের পুলিশ প্রধানসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি করে টাইমস অব ইন্ডিয়া।

এছাড়া বর্ধমানে বোমা বিস্ফোরণের ঘটনায় বাংলাদেশের জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টিও উল্লেখ করেছে দেশি-বিদেশি কয়েকটি গণমাধ্যম।

এ প্রসঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘ভারতীয় কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে জানালে আমি এ বিষয়ে মন্তব্য করবো।’

এদিকে, রাত ১০টার পর পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে এসেছে।  পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি ভারতীয় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে যাচাই করে জেনেছে, তাদের পক্ষ থেকে এ ধরণের কোনো নের্দশনা দেওয়া হয়নি।

আরও সংবাদ...

Back to top button