বরিশাল

পূর্ণাঙ্গ ডেন্টাল ইউনিট প্রতিষ্ঠার দাবীতে বরিশালে বিডিএস শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষক ও আবাসন সংকট সমাধান এবং পূর্ণাঙ্গ ডেন্টাল ইউনিট প্রতিষ্ঠার দাবীতে বরিশালে বিডিএস এর শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্ত্বরে আজ বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০ টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের(বিডিএস) শিক্ষার্থীদের অংশগ্রহনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে ২০১১-১২ শিক্ষাবর্ষ থেকে অন্যান্য ৫ টি মেডিকেলের মত ডেন্টাল ইউনিট যাত্রা শুরু করে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় ডেন্টাল ইউনিট চালু হওয়ার পর থেকে এ অব্দি বিডিএস এর ছাত্র-ছাত্রীদের জন্য স্থায়ী কোন আবাসন ব্যবস্থা নেই।

বক্তারা বলেন, তাছাড়া নেই কোন সক্রিয় ডেন্টাল ইউনিট, ডেন্টাল ডিপার্টমেন্ট এর ব্যবস্থা। নির্দিষ্ট বিষয়ে নির্দিষ্ট শিক্ষক না থাকায় শিক্ষার যথাযথ মান নিশ্চিত হচ্ছে না।

শিক্ষার্থীরা বলেন, আজ আমরা শিক্ষক চাই, বই চাই, পড়ালেখা করতে চাই এবং একজন ভালো ডাক্তার হতে চাই।

তাই তারা অতি-স্বত্বর হোষ্টেল নির্মান না হওয়া পর্যন্ত বৈধভাবে থাকার ব্যবস্থা, স্থায়ী হোষ্টেলের ব্যবস্থা, নির্দিষ্ট বিষয়ে শিক্ষক নিয়োগ ও সক্রিয় ডেন্টাল ইউনিট এবং ডেন্টাল ডিপার্টমেন্ট এর ব্যবস্থা করার দাবী জানিয়েছেন এবং এ দাবী বাস্তবায়নে সংশ্লিষ্ট সরকারী দপ্তরের নিতী-নির্ধারক, স্বাস্থ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিডিএস এর শিক্ষার্থী তুহিন, রাজিব, সাদলি, মাসুদ, জেরিন ও লিমাসহ প্রমুখ।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply