গৌরনদী সংবাদ

ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে আহত ৫ ॥ মহাসড়ক অবরোধ

আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলেরর জেরধরে শুক্রবার রাতে বরিশালের গৌরনদীতে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দফায় দফায় হামলা-পাল্টাহামলা, ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে ছাত্রলীগের ৫ নেতাকমী আহত হয়েছে। গুরুতর আহত ছাত্রলীগ কর্মী জিহাদ মিয়াকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জিহাদের ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী গতকাল শনিবার সকালে গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কের ওপর বিক্ষোভ মিছিল করে অবরোধ সৃষ্টি করেন। খবর পেয়ে গৌরনদী থানার ওসি মনিরুল ইসলাম একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌছে হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দিলে বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতাকর্মীরা অবরোধ প্রত্যাহার করে নেয়। তাৎক্ষনিক পুলিশ সরকারি গৌরনদী কলেজ গেটে অভিযান চালিয়ে ছাত্রলীগের ৪ নেতাকর্মীকে আটক করেছে।

গৌরনদী মডেল থানার ওসি মনিরুল ইসলাম জানান, আধিপত্য বিস্তার ও দলীয় অভ্যন্তরীণ বিরোধকে কেন্দ্র করে সরকারি গৌরনদী কলেজ ছাত্র সংসদের সদস্য হাসিব হোসেনের সাথে ওই কলেজের ক্রীড়া সম্পাদক আরিফ মিয়া গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে কয়েক বার হামলা-পাল্টাহামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। সর্বশেষ কলেজ সংসদের সদস্য হাসিব হোসেনের সমর্থক রাশেদের নেতৃত্বে আরিফের সমর্থক নিরবকে মারধর করে। এর জের ধরে কলেজ ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক আরিফ মিয়ার ছোট ভাই ছাত্রলীগের কর্মী জিহাদ মিয়ার নেতৃত্বে ছাত্রলীগের ৩৫-৪০ কর্মী- সমর্থক রাত সাড়ে ৭টার দিকে গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় পাল্টাহামলা চালিয়ে হাসিব সমর্থক দিপু হাওলাদার, উদয় কুন্ড, সাদ্দামকে মারধর করে। এ সময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। আরিফের ছোট ভাই জিহাদ শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে বাড়ি ফিরছিলো। পথিমধ্যে জিহাদ টিএন্ডটি অফিসের কাছে পৌছলে হাসিবের সমর্থক ছাত্রলীগের কর্মী সম্রাট সাগর, সাদ্দামের নেতৃত্বে ছাত্রলীগের ১৫-১৬ নেতাকর্মী জিহাদের ওপর হামলা চালিয়ে তাকে বেধড়ক পিটিয়ে আহত করে। গুরুতর আহত অবস্থায় জিহাদ মিয়াকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। জিহাদের ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী গতকাল শনিবার সকালে গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কের ওপর বিক্ষোভ মিছিল করে অবরোধ সৃষ্টি করেন। খবর পেয়ে তিনি (ওসি মনিরুল) একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌছে হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দিলে বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতাকর্মীরা অবরোধ প্রত্যাহার করে নেয়। তাৎক্ষনিক পুলিশ সরকারি গৌরনদী কলেজ গেটে অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা ডিগ্রি পরীক্ষার্থী তারেক ভূইয়া, শাওন সরদার, ছাত্রলীগ কর্মী রবি তালুকদার, চয়ন হাওলাদারকে আটক করা হয়।

এ ব্যাপারে জিহাদের বড় ভাই ছাত্রলীগ নেতা আতিক মিয়া বাদি হয়ে ১০ জনের নামোল্লেখ করে ছাত্রলীগের ১৫ নেতাকর্মীকে আসামি করে রাতেই থানায় একটি মামলা দায়ের করেছে।

আরও সংবাদ...

Back to top button