গৌরনদী সংবাদ

ঢাকা-বরিশাল সড়কের ৬ মাসের কাজ শেষ হয়নি ১৬ মাসেও

ঢাকা-বরিশাল সড়কের গৌরনদীর ভূরঘাটা বাসস্ট্যান্ড থেকে উজিরপুরের জয়শ্রী পর্যন্ত ২৩ কিলোমিটার সড়কের ছয় মাসের কাজ ঠিকাদারি প্রতিষ্ঠান ১৬ মাসেও শেষ করতে পারেনি।

জানাগেছে, ঢাকা-বরিশাল পথের বরিশালের গৌরনদীর ভূরঘাটা বাসস্ট্যান্ড থেকে উজিরপুরের জয়শ্রী পর্যন্ত ২৩ কিলোমিটার সড়কের দুই পাশে ৬ ফুট সম্প্রসারণ ও সংস্কারের জন্য ২০১৬-১৭ অর্থবছরে ৩২ কোটি টাকার দুটি প্রকল্প নেওয়া হয়। এমএম বিল্ডার্স এবং এমএসএএমপি জেভি লিমিটেড নামের ঠিকাদারি প্রতিষ্ঠানকে ২০১৬ সালের অক্টোবর মাসে কার্যাদেশ দেওয়া হয়। ২০১৭ সালের মার্চ মাসে কাজ শেষ করার কথা থাকলেও তা এখনো শেষ হয়নি।

এই পথের বাসচালক মো. বেলাল হোসেন ও মো. আরিফ সরদার বলেন, এক বর্ষা শেষ হয়ে আবার বর্ষা আসছে। কিন্তু সড়ক এখনো বেহাল।

সরেজমিনে দেখা গেছে, মহাসড়কের ভূরঘাটা থেকে গাইনের পাড় পর্যন্ত খুবই খারাপ অবস্থা। ভূরঘাটা থেকে ইল্লা পর্যন্ত গত সাত মাসে কোনো কাজ হয়নি। খাঞ্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দেখা যায়, ঠিকাদারের লোকজন পুরোনো রাস্তা খুঁড়ে ফেলার কাজ করছেন। গৌরনদীর কটকস্থল, সুন্দরদী, ইল্লা থেকে বার্থী পর্যন্ত গর্ত ভরাট করে বালু ও পাথরের আস্তর দেওয়া হয়েছে। গৌরনদী বাসস্ট্যান্ড থেকে মাহিলাড়া হাইস্কুল পর্যন্ত গর্ত ভরাট করে আস্তর দেওয়া হয়েছে।

অভিযোগ সম্পর্কে জানতে ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বিল্ডার্সের অংশীদার মো. নাসির উদ্দিনকে ফোন করে পাওয়া যায়নি।

এমএসএএমপি জেভি লিমিটেডের পক্ষে প্রকল্প তদারকির কাজে নিয়োজিত মো. আলম বলেন, আমরা কাজটি নিয়ে চাপে আছি, দয়া করে বর্তমান অবস্থা লিখবেন না। ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে বলে তিনি দাবি করেন।

বরিশাল সওজের উপসহকারী প্রকৌশলী মো. আবু হানিফ বলেন, দ্রুত কাজ চলছে। আশা করি, মার্চ মাসের প্রথম সপ্তাহের মধ্যে সম্পূর্ণ কাজ শেষ করা হবে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তথ্য: প্রথম আলো

আরও সংবাদ...

Back to top button