বরিশাল

বরিশাল ল’ কলেজ এখন ‘শহীদ আবদুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয়’

১৯৬৩ সালে বরিশালের কয়েকজন চাকরিজীবীর প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রম এবং সমাজের বিভিন্ন ব্যক্তির অনুদানে প্রতিষ্ঠিত হয়েছে বরিশাল ল’ কলেজ। প্রতিষ্ঠার ৫৫ বছর পর কলেজটিরনাম পরিবর্তন করে ‘শহীদ আব্দুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয়’ নামকরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়দুল্লাহ সাজুর আবেদনের প্রেক্ষিতে বরিশাল ‘ল’ কলেজের পরিচালনা পরিষদ নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। ‘ল’ কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের কাছে লিখিতভাবে জেলা আইনজীবী সমিতির সদস্য, গণতান্ত্রিক আন্দোলন ও স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের নামানুসারে বরিশাল ল’ কলেজটির নাম পরিবর্তন করে ‘শহীদ আব্দুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয়’ করার আবেদন করা হয়।

আবেদনের প্রেক্ষিতে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক অতিসম্প্রতি পরিষদের সভায় উল্লেখ করেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের জ্যেষ্ঠ পুত্র জেলা আওয়ামী লীগের সভাপতি ও মন্ত্রীর পদমর্যাদাসম্পন্ন আবুল হাসানাত আবদুল্লাহ এমপি তার পিতার নামে কলেজটির নামকরণ করা হলে আইনানুযায়ী তিনি ২৫ লাখ টাকাসহ মোট ৫০ লাখ টাকা অনুদান দেবেন। তার প্রতিশ্রুতির ভিত্তিতে কলেজ পরিচালনা পরিষদ কলেজটির নামকরণ পরিবর্তনের সিদ্ধান্ত গ্রহণ করেছে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...