গৌরনদী সংবাদ

বরিশাল-১ আসনটি পুনরুদ্ধার করতে চান জহির উদ্দিন স্বপন

বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে এবার লড়ছেন বিএনপির সাবেক এমপি জহির উদ্দিন স্বপন। এ আসনটি পুনরুদ্ধার করতে চান তিনি। মূলত এ আসনটি আওয়ামী লীগের। কিন্তু ’৯০-এর এরশাদবিরোধী আন্দোলনের ছাত্রনেতা জহির উদ্দিন স্বপন ১৯৯৬ ও ২০০১ সালে এ আসনটি পুনরুদ্ধার করে বিএনপিকে উপহার দেয়। আওয়ামী লীগ থেকে এবারও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে আবুল হাসানাত আবদুল্লাহ নৌকার হাল ধরছেন। তার ছেলে সাদিক আবদুল্লাহ বরিশাল সিটি করপোরেশনের মেয়র হওয়ায় তিনি প্রশাসনিক বাড়তি সুবিধাও পাচ্ছেন বলে অভিযোগ জহির উদ্দিন স্বপনের। সংস্কারপন্থি হিসেবে চিহ্নিত হওয়ায় বেশ কিছু দিন দলীয় কর্মকাণ্ডে নিষ্ক্রিয় থাকা জহির উদ্দিন স্বপন বিএনপির রাজনীতিতে ফের সক্রিয় হন দেড় বছর আগে। গত বছরের ২৩ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এ সময় বিএনপি প্রধান তাকে রাজনীতিতে সক্রিয় হওয়ার নির্দেশ দেন।

এরপর থেকে তিনি দলীয় গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডে তৎপর। দলের বিভিন্ন জরিপেও তার জনপ্রিয়তা প্রমাণিত। ইতিমধ্যে দলের হাইকমান্ড তাকে প্রার্থী হওয়ার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে। জহির উদ্দিন স্বপন বিপুলসংখ্যক নেতা-কর্মী নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি বলেন, বিএনপির কর্মী হিসেবে আমি সব সময় সক্রিয় ছিলাম। মাঝখানে ওয়ান ইলেভেনের বিশেষ বাস্তবতায় নিষ্ক্রিয় হয়ে পড়লেও দলের নির্দেশে আমি আবারও সক্রিয় হয়েছি।

আমি নিয়মিত এলাকায় যাচ্ছি। তবে স্থানীয় পুলিশ প্রশাসন ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের বাধার মুখে পড়ছি। তারা বলছেন, আমাকে ছাড়া যাকেই এ আসনে মনোনয়ন দেওয়া হবে তাতে তাদের কোনো আপত্তি থাকবে না। কিন্তু আমার প্রতি হাইকমান্ডের আস্থার কারণে সবার প্রতি আমি কৃতজ্ঞ। বিশেষভাবে গৌরনদী-আগৈলঝাড়া বিএনপির নেতা-কর্মীসহ সর্বস্তরের জনগণের কাছে আমি কৃতজ্ঞ। দল আমাকে ধানের শীষ প্রতীক দিলে এ আসনটি আমি পুনরুদ্ধার করে দেব ইনশা আল্লাহ।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...