আর্কাইভ

আদালতের নির্দেশ অমান্য : পাকা ঘর নির্মান অব্যাহত

এনায়েত হোসেন মুন্না ॥  আদালতের নির্দেশ অমান্য করে বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব বাকাই গ্রামের কতিপয় প্রভাবশালীরা পাকা ঘর নির্মানের কাজ অব্যাহত রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ওই গ্রামের মৃত জ্ঞান রঞ্জন সাহার পুত্র সঞ্জিব সাহা অভিযোগ করেন, পৈত্রিক সূত্রে তারা দীর্ঘ ৪২ বছর পর্যন্ত পূর্ব বাকাই মৌজার এস.এ ১৩১ নং খতিয়ানের ১৯৬ নং দাগের মোট ৭৯ শতক জমি ভোগ দখল করে আসছেন। সম্প্রতি ওই সম্পত্তির ওপর লোলুপ দৃষ্টি পরে একই এলাকার প্রভাবশালী মোহস্ত কুমার সাহা, বিপ্লব কুমার, ঝন্টু সাহা, প্রতিত পবন সাহা গংদের। তারই ধারাবাহিকতায় উল্লেখিত প্রভাবশালীরা তাদের ভাড়াটিয়া লোকজন নিয়ে গত ১০ মে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ওই সম্পত্তি দখল করতে আসে। এসময় তাদের বাঁধা দেয়ায় প্রভাবশালীরা সঞ্জিব ও তার ওয়ারিশদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে।

উপায়অন্তুর না পেয়ে সঞ্জিব সাহা বরিশাল বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের সরনাপন্ন হলে আদালত ওই সম্পত্তির ওপর স্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রভাবশালীরা সঞ্জিবের পৈত্রিক সম্পত্তি দখল করে পাকা ভবন নির্মানের কাজ শুরু করেন। এতে বাঁধা দিতে গেলে প্রভাবশালীরা সঞ্জিব ও তার ওয়ারিশদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি অব্যাহত রেখেছে।

এ ব্যাপারে অসহায় সঞ্জিব সাহা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »