আর্কাইভ

অদম্য মেধাবী : সালমা ও তানিয়া

স্টাফ রিপোর্টার ॥  দারিদ্রতাকে জয় করে এবারের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে মেধাবী ছাত্রী সালমা খানম।

বরিশালের বানারীপাড়া উপজেলার ধারালিয়া গ্রামের দিনমজুর মোঃ শাহজাহানের একমাত্র কন্যা সালমা খানম স্থানীয় সৈয়দ বজলুল হক মাধ্যমিক বিদ্যালয় থেকে ভালো ফলাফল করেও আর্থিক দৈনত্যার কারনে উচ্চ শিক্ষার আশা অনেকটাই ছেড়ে দিয়েছেন। সালমার পিতা দিনমজুর মোঃ শাহজাহান বলেন, যেখানে মোরা ঠিকমতো তিনবেলা পেট ভইরা খাইতেই পারিনা, সেখানে মাইয়ারে বড় (ভালো) কলেজে পড়ামু কেমুনে।

তানিয়া আক্তার

অদম্য ইচ্ছা ও নিরলস প্রচেষ্ঠার কারনে এবারের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে রীতিমত এলাকায় চমক সৃষ্টি করেছে মেধাবী ছাত্রী তানিয়া আক্তার। এসএসসিতে কৃতিত্ব অর্জন করলেও পরিবারের অভাব-অনটনের কারনে তানিয়া এখন উচ্চ শিক্ষার আশা ছেড়ে দিয়েছে।

 
বরিশালের বানারীপাড়া উপজেলার বেতাল গ্রামের রাজমিস্ত্রী জাহাঙ্গীর ফকিরের কন্যা তানিয়া সলিয়াবাকপুর ফজলুল হক মাধ্যমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে। তানিয়ার দরিদ্র পিতা-মাতা তাদের অদম্য মেধাবী কন্যাকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে দেশ গঠনে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সমাজের বিত্তবানদের কাছে সহায়তা কামনা করেছেন।

আরও পড়ুন

Back to top button