আর্কাইভ

বাকেরগঞ্জের ফোকরন হত্যা মামলা ভিন্নখাতে প্রবাহিত হওয়ার শংকা

দানিসুর রহমান লিমন, বাকেরগঞ্জ ॥  বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দাঁড়িয়াল গ্রামের চাঞ্চল্যকর ফোকরন বেগম হত্যা মামলাটি ভিন্নখাতে প্রবাহিত হওয়ার আশংকায় ভুগছেন মামলার বাদি ও তার স্বজনেরা। আজ সোমবার সকালে মামলার আসামিদের গ্রেফতারপূর্বক ফাঁসির দাবিতে এলাকাবাসী মানববন্ধন ও বিকেলে স্থানীয় রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেছেন। লিখিত বক্তব্যে মামলার আসামিদের অনতিবিলম্বে গ্রেফতারপূর্বক ফাঁসির দাবিসহ মামলাটি যাতে ভিন্নখাতে প্রভাবিত না হতে পারে তার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগীতা কামনা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত ফোকরন বেগমের পুত্রবধূ নুপুর বেগম। এসময় নিহত ফোকরনের স্বামী আলী আকবর সরদার (৬৫), পুত্র আব্দুর রহমান সরদারসহ গ্রামবাসী উপস্থিত ছিলেন।

জানা গেছে, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরধরে চলতি বছরের ২৮ জানুয়ারি রাতে প্রতিপক্ষের লোকজনে পরিকল্পিতভাবে ফোকরন বেগমকে গলা কেটে হত্যা করে। এ ঘটনায় নিহতের পুত্র আব্দুর রহমান বাদি হয়ে প্রতিপক্ষের গনি বয়াতী, বাদল বয়াতী, আনোয়ার বয়াতীসহ ৬ জনকে আসামি করে বাকেরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলার সুষ্ঠ তদন্তের স্বার্থে থানা থেকে মামলাটি ডিবিতে স্থানান্তর করা হয়। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, আসামিদের এক নিকট আত্মীয় সিআইডিতে কর্মরত থাকায় মামলাটি ভিন্নখাতে নেয়ার জন্য আসামিরা মামলাটি সিআইডিতে স্থানান্তর করতে পুলিশের আইজি বরাবরে আবেদন করেন। ফলে বাদি ও তার পরিবারের লোকজন ন্যায় বিচার পাওয়া থেকে বঞ্চিত হওয়ার আশংকায় রয়েছেন।

আরও পড়ুন

Back to top button
Translate »