আর্কাইভ

চার সিটিতেই নির্বাচন হবে শতভাগ নিরপেক্ষ

বরিশালে নির্বাচন কমিশনার

বিশেষ প্রতিনিধি ॥  নির্বাচন কমিশনার মোঃ শাহ নেওয়াজ বলেছেন, প্রার্থীদের কোন ধরণের শঙ্কিত হওয়ার প্রয়োজন নেই, চারটি সিটি কর্পোরেশনসহ বর্তমান নির্বাচন কমিশনের অধীনে প্রতিটি নির্বাচনই হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শতভাগ গ্রহনযোগ্য। এজন্য যা যা করনীয় সে বিষয়ে কমিশন আন্তরিক ভাবে কাজ করছে। পরীক্ষামূলক ইভিএম পদ্ধতি সম্পর্কে তিনি বলেন, একজন ভোটার যদি এই পদ্ধতিতে ভোট প্রদানে ব্যর্থ হন, তাহলে পদ্ধতি বাতিল করা হবে। এ পদ্ধতিতে হ্যাকিং করার সুযোগ না থাকায় ইভিএম পদ্ধতির ফলাফল পাল্টে যাওয়ারও কোন কারন নেই বলেও তিনি উল্লে¬খ করেন। তিনি আরো বলেন, বরিশাল, সিলেট, রাজশাহী ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হবে। পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও আনসার বাহিনীর সদস্যদের পাশাপাশি বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবেন।

মঙ্গলবার বেলা এগারোটায় বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচনে তিনজন মেয়র, ১১৫ জন সাধারণ কাউন্সিলর ও ৪৫ জন সংরক্ষিত কাউন্সিলর পদপ্রার্থীদের নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার মোঃ শাহ নেওয়াজ আরো বলেন, নির্বাচনে কালো টাকার ছড়াছড়ির ব্যাপারে আমরা কঠোর অবস্থানে রয়েছি। এ ব্যাপারে কারো বিরুদ্ধে প্রমাণ পেলে তার প্রার্থীতা পর্যন্ত বাতিল করা হবে। নির্বাচন কমিশনার মোঃ শাহ নেওয়াজ আরো বলেন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে যেকোন পদক্ষেপ নিতে কমিশন প্রস্তুত রয়েছে। সিটি নির্বাচনে অন্যান্য সিটি কর্পোরেশনের ন্যায় বরিশালেও র‌্যাব, পুলিশ, আনসার, কোস্টগার্ডের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হবে। বরিশালে যেহেতেু কোন বিজিবি ক্যাম্প নেই, সেক্ষেত্রে নির্বাচনের দু’দিন আগেই এখানে বিজিবি নিয়ে আসা হবে বলেও তিনি উল্লেখ করেন।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের রিটানিং অফিসার কর্তৃক আয়োজিত নগরীর অশ্বিনী কুমার টাউন হলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় রিটানিং অফিসার মোঃ মুজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আমিন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সামছুদ্দিন, জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম, র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল ফরিদুজ্জামান প্রমুখ।

আরও পড়ুন

Back to top button
Translate »