আর্কাইভ

বরিশালে টায়ার জ্বালিয়ে নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

উম্মে রুম্মান ॥  বরিশাল নাসির্ং কলেজের শিক্ষার্থীরা ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে আজ বুধবার দুপুরে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল ও অবরোধ কর্মসূচী পালন করেছেন। এছাড়াও বিক্ষুব্ধরা কলেজের মুল ফটকে তালা ঝুঁলিয়ে দিয়েছে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে তারা দীর্ঘদিন থেকে আন্দোলন কর্মসূচী পালন করে আসছেন। তাদের দাবিগুলো হচ্ছে-ছয় মাস থেকে এক বছর ইন্টার্নীশীপ চালু করা, প্রতিমাসে স্টাইপেন্ডের পরিমান তিন হাজার টাকায় উন্নিত, মাস্টার্স কোর্স চালু, চাকুরীর নিয়োগ বিধি প্রকাশ, সেবা অনুষদ গঠন ও নির্ধারিত ইউনিফরমের ওপর প্রোটেক্টিফ এ্যাপ্রণ পরিধানের অনুমতি প্রদান। এসব দাবি বাস্তবায়নের লক্ষ্যে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আজ বৃহস্পতিবার প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করার ঘোষণা দিয়েছেন। বরিশাল নাসিং কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ জিয়াউর রহমান জানান, জরুরি ভিত্তিতে তাদের এ দাবি মেনে নেয়া না হলে আগামী ২৯জুন থেকে অনশন কর্মসূচীসহ প্রয়োজনে আরো কঠোর কর্মসূচী ঘোষণা করবেন।

 

শিক্ষার্থীদের এ দাবিগুলোর সাথে একাত্বতা প্রকাশ করন বরিশাল নার্সিং কলেজের অধ্যক্ষ মিনতি মজুমদার বলেন, শিক্ষার্থীদের এ দাবিগুলো পূরণের জন্য সেবা পরিদপ্তরে বিগত দু’বছর পূর্বেই আবেদন করা হয়েছে। কিন্তু তাদের এসব দাবি বাস্তবায়নতো দূরের কথা কোন কর্মকর্তা বিষয়টি আলোচনায়ও আনেননি।

আরও পড়ুন

মন্তব্য করুন

Back to top button
Translate »