আর্কাইভ

বরিশালে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পাচ্ছেন আলতাফ মাহমুদ

উম্মে রুম্মান, বরিশাল থেকে ॥  আগামী অক্টোবর মাস পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন পূর্বের ‘এক’ নম্বর প্যানেল মেয়র ও ২১ নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর আলতাফ মাহমুদ সিকদার। স্থানীয় সরকার বিভাগ থেকে শুক্রবার (২৮ জুন) এ বিষয়ের একটি চিঠি সংশ্লিষ্ট বিভাগগুলোতে দেয়া হয়েছে। সরকারি ছুটির দিন থাকা সত্বেও স্থানীয় সরকারের সিটি কর্পোরেশন বিভাগ শুক্রবার খোলা রাখা হয়েছিলো।

বরিশালের ন্যায় একইভাবে সিলেট, খুলনা ও রাজশাহী সিটি কর্পোরেশনেও মেয়রের দায়িত্ব পালন করবেন আগের ‘এক’ নম্বর প্যানেল মেয়ররা। ওই চিঠিতে স্পষ্ট করা হয় আগামী তিন মাসের আগে দায়িত্ব পাচ্ছেন না বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আহসান হাবিব কামাল। বরিশাল সিটি কর্পোরেশনের পদত্যাগী মেয়র ও বর্তমান কাউন্সিলদের পাঁচ বছরের মেয়াদ শেষ হবে আগামী ৮ অক্টোবর। যে কারনে আগামী ৯ অক্টোবরের আগে নর্বনির্বাচিত মেয়র ও কাউন্সিলরা দায়িত্ব বুঝে পাচ্ছেন না।

এ ব্যাপারে আজ শনিবার সকালে আলতাফ মাহমুদ সিকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখন পর্যন্ত আমি দাপ্তরিক কোন চিঠি হাতে পাইনি, তবে লোকমুখে খবর শুনেছি। যদি আমাকে দায়িত্ব দেয়া হয়, তবে আমি তা হাসিমুখে পালন করবো। এ দায়িত্বের সাথে তাঁর অনেক আবেগ জড়িয়ে রয়েছে উল্লেখ করে আলতাফ মাহমুদ আরো বলেন, ২০০৯ সনে শেষের দিকে তৎকালীন মেয়র আলহাজ্ব শওকত হোসেন হিরণ বিদেশ সফরে গেলে আমি বেশ কিছুদিনের জন্য ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেছিলাম। সে সময় কর্পোরেশনের দ্বায়িত্ব যথাযথভাবে পালন করে নগরবাসীর প্রশংসা কুড়াতেও সক্ষম হয়েছিলাম।

আরও পড়ুন

Back to top button
Translate »