আর্কাইভ

গৌরনদী-গোপালগঞ্জ মহাসড়ক এখন আমন ধান চাষের উপযোগী

মণীষ চন্দ্র বিশ্বাস, বিশেষ প্রতিনিধি ॥  গত কয়েকদিনের টানা বর্ষণে বরিশালের উত্তর জনপদের জনগুরুত্বপূর্ণ গৌরনদী-গোপালগঞ্জ ভায়া আগৈলঝাড়া, পয়সারহাটের নির্মানাধীন মহাসড়কের বিভিন্নস্থানে পানি ও কাঁদায় একাকার হয়ে এখন ধান চাষের উপযোগী হয়েছে। এছাড়াও মহাসড়কের বিভিন্নস্থান ধ্বসে ও রাস্তার মাঝে গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলসহ জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এডিপি’র অর্থায়নে বরিশাল সওজ বিভাগের অধীনে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে একটি কালভার্টসহ বরিশাল-ঢাকা মহাসড়কের পাশ্ববর্তী গৌরনদী থেকে আগৈলঝাড়া সদর পর্যন্ত ৮.২০ কিলোমিটার মহাসড়কের নির্মাণ কাজ পায় বরিশালের ওটিবিএল নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কার্যাদেশে মহাসড়কের নির্মাণ কাজ ২০১১ সনের মধ্যে শেষ করার কথা থাকলেও ঠিকাদারী প্রতিষ্ঠান বিভিন্ন অজুহাত দেখিয়ে দু’দফা সময় বৃদ্ধি করে চলতি বছরের ৩০ আগস্টের মধ্যে নির্মাণ কাজ শেষ করার কথা বলেছে। প্রতিদিন এ মহাসড়ক দিয়ে বরিশালগামী ২০টি লোকাল বাস ও ঢাকা, খুলনাগামী প্রায় ৩০টি দুরপাল্ল¬ার পরিবহন চলাচল করছে। গত এক সপ্তাহের টানা বর্ষণের ফলে মহাসড়কের বিভিন্নস্থানে পানি জমে কাঁদায় একাকার হয়ে এখন আমন ধান ক্ষেতে পরিনত হয়েছে। এছাড়াও প্রতিদিন এ মহাসড়ক দিয়ে যানবাহন ও হাজার-হাজার যাত্রীদের চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

আগৈলঝাড়া সদরের ব্যবসায়ী কে.এম আজাদ রহমান জানান, জনগুরুতপূর্ণ এ মহাসড়কের বিভিন্নস্থানে ছোট বড় অসংখ্য গর্ত ও কাঁদা পানিতে একাকার হওয়ায় রাতের আঁধারে চলাচলরত ছোট ছোট যানবাহনের চালকেরা অহরহ দুর্ঘটনার শিকার হচ্ছেন।

আরও পড়ুন

আরও দেখুন...
Close
Back to top button
Translate »