গৌরনদীতে সরকারি সম্পত্তি দখল নিয়ে যুবলীগ ও বিএনপি নেতার পরস্পর বিরোধী বক্তব্য

একেকবার দখল করার ঘটনায় ওই এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে যুবলীগ নেতা সলেমান হাওলাদার ও বিএনপি নেতা হারুন-অর রশিদ পরস্পর বিরোধী বক্তব্য দিয়েছেন। এ নিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

গৌরনদী পৌর যুবলীগ নেতা সলেমান হাওলাদারের দাবি তার পিতা হেলাল উদ্দিন হাওলাদার ১৯৫৭ সালে সুন্দরী মৌজার বিভিন্ন দাগের ২ একর ৯২ শতক সরকারি সম্পত্তির নিলাম খরিদ করে ভোগ দখল করে আসছেন। ওই সম্পত্তির ৫২ শতকের ওপর তাদের বসত ঘরও রয়েছে (যার হোল্ডি নং-১৩৭৯)। সেখানে ভূয়া জালজালিয়াতির মাধ্যমে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আবুল হোসেন মিয়ার চাচা বিএনপি নেতা হারুন-অর রশিদ ওই সম্পত্তির মালিকানা দাবি করে হয়রানির উদ্দেশ্যে বরিশাল আদালতে যুবলীগ নেতা ও তার পরিবারের  বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করেন। সলেমান হাওলাদার আরো অভিযোগ করে বলেন, বিগত চারদলীয় জোট সরকারের আমলে ক্ষমতার প্রভাব খাটিয়ে বিএনপি নেতা হারুন-অর রশিদ তাদের বসত ঘরের ৫২ শতক সম্পত্তি ব্যতিরেখে সকল সম্পত্তি জবর দখল করে নেয়। তিনি আরো জানান, জালজালিয়াতির বিরুদ্ধে হারুন-অর রশিদ গংদের বিরুদ্ধে তিনি পাল্টা মামলা দায়ের করেছেন। উভয় মামলাই বিচারাধীন রয়েছে। এছাড়াও একাধিকবার স্থানীয়ভাবে সালিশ বৈঠকের আয়োজন করা হলেও হারুন-অর রশিদ সালিশ বৈঠকে উপস্থিত হননি বলেও সলেমান অভিযোগ করেন।

অপরদিকে বিএনপি নেতা হারুন-অর রশিদ অভিযোগ করেন, তার ক্রয়কৃত টরকী বাসষ্ট্যান্ড সংলগ্ন ১৬ শতক সম্পত্তি দীর্ঘদিন যাবত তিনি ভোগ দখল করে আসছেন। গত ১৭ সেপ্টেম্বর ওই সম্পত্তি দখল করে নিয়েছেন যুবলীগ নেতা সলেমান হাওলাদার। তিনি আরো অভিযোগ করেন, সলেমান তার সহযোগীদের নিয়ে রাতের আঁধারে তার জমির ওপরের বিভিন্ন প্রজাতের ২০/২৫ টি গাছ কেটে ঘর নির্মান কাজ শুরু করেছেন। তিনি এ ব্যাপারে  গৌরনদী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিত্বে থানার এএসআই নুরুল ইসলাম বাদল একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ঘর নির্মান কাজ বন্ধ করার পরেও সলেমান তার দলবল নিয়ে ঘর নির্মান কাজ অব্যাহত রেখেছেন। তিনি আরো অভিযোগ করে বলেন, দলীয় ক্ষমতার প্রভাব খাটিয়ে সলেমান আমার ১০ লক্ষাধিক টাকার সম্পত্তিতে থাকা পান বরজ ভেঙ্গে ও গাছ কেটে অবৈধভাবে দখল করে পাঁকা ও আধা পাঁকা ঘর নির্মান করছে।
এ ব্যাপারে গৌরনদী থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ নুরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।