ইউনিয়ন ও পৌর ওয়ার্ড যুবদলের কমিটি ঘোষনা নিয়ে চরম উত্তেজনা ॥ প্রতিবাদ সভা

মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে। এ নিয়ে যেকোন সময় রক্তক্ষয়ি সংঘর্ষের আশংকা রয়েছে। ইতোমধ্যে ঘোষিত কমিটির প্রস্তুতকারীদের দলের ভূইফোর আখ্যাদিয়ে গতকাল শুক্রবার সকালে দলের একাংশের নেতৃবৃন্দ প্রতিবাদ সভাও করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, গত ১২ জুলাই যুবদল বরিশাল জেলা উত্তরের সভাপতি কবির উদ্দিন আফসারী ও সাধারন সম্পাদক বদিউজ্জামান মিন্টু স্বাক্ষরিত গৌরনদী উপজেলা ও পৌর যুবদলের আহবায়ক কমিটির অনুমোদন করা হয়। ১০ সদস্য বিশিষ্ট ওই কমিটিতে উপজেলা যুবদলের আহবায়ক হচ্ছেন আলহাজ্ব মাসুদ হাসান মিটু ও ১০ সদস্য বিশিষ্ট পৌর যুবদলের আহবায়ক করা হয় জাকির হোসেন শরীফকে।

এ কমিটি ঘোষনার মাত্র ৫দিন পর ১৮ জুলাই যুবদল বরিশাল জেলা উত্তরের সভাপতি কবিরউদ্দীন আফসারীর স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানা গেছে, তার স্বাক্ষর জাল করে পূর্বের কমিটি ঘোষনা করা হয়েছে। সেমতে যুবদলের কেন্দ্রীয় কমিটির নির্দেশ মোতাবেক ও জেলা শাখার সিদ্ধান্তক্রমে সফিকুর রহমান শরীফ স্বপনকে আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট গৌরনদী উপজেলা ও মোঃ নান্না খানকে আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট পৌর যুবদলের আহবায়ক কমিটি গঠন করা হয়। পাল্টাপাল্টি এ কমিটি ঘোষনার পর থেকেই গৌরনদীতে যুবদলের দু’গ্র“প দ্বিধাবিভক্তি হয়ে পরেন।

যুবদলের পাল্টা কমিটির একাংশের উপজেলা শাখার আহবায়ক সফিকুর রহমান শরীফ স্বপন গত ২১ সেপ্টেম্বর উপজেলার সাতটি ইউনিয়ন যুবদলের কমিটি ও গতকাল শুক্রবার (২৪ সেপ্টেম্বর) পৌর যুবদলের আহবায়ক মোঃ নান্না খান পৌরসভার ৯টি ওয়ার্ড যুবদলের কমিটি ঘোষনা করেন।

ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড যুবদলের কমিটি ঘোষনার প্রতিবাদে কমিটি প্রস্তুতকারীদের দলের ভুইফোর আখ্যাদিয়ে গতকাল শুক্রবার সকালে প্রতিবাদ সভা করেছেন দলের অপর গ্র“প। গৌরনদী বাসষ্ট্যান্ডন্থ দলীয় কার্যালয়ে উপজেলা ও ইউনিয়ন যুবদলের অপর অংশের উদ্যোগে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় খাঞ্জাপুর ইউনিয়ন যুবদলের সভাপতি মোঃ নাসির উদ্দিন সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা যুবদলের আহবায়ক আলহাজ্ব মাসুদ হাসান মিটু, পৌর যুবদলের আহবায়ক জাকির হোসেন শরীফ, উপজেলা ছাত্রদলের আহবায়ক রিয়াজ উদ্দিন ভূইয়া, পৌর ছাত্রদলের আহবায়ক মোল্লা মাহফুজসহ উপজেলা, পৌর, ইউনিয়ন ও পৌর ওয়ার্ড যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।
বক্তারা উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ডে যুবদলের ঘোষিত কমিটির প্রস্তুতকারীদের দলের ভূইফোর আখ্যাদিয়ে ইউনিয়ন ও পৌর ওয়ার্ড যুবদলের পকেট কমিটি প্রত্যাখান করেন। একই সাথে বক্তারা দলের ত্যাগী নেতা-কর্মীদের নিয়ে কমিটি গঠন করার জন্য যুবদলের জেলা কমিটির হস্তক্ষেপও কামনা করেন। অন্যথায় কঠোর কর্মসূচী গ্রহন করা হবে বলেও বক্তারা হুশিয়ারী উচ্চারন করেন।