ঢাকের বাদ্যে মুখরিত গৌরনদী ও আগৈলঝাড়ার পূজা মন্ডব

মহাধুমধামের সাথে পালিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। মন্ডপে মন্ডপে ঢাকের বাদ্যে মুখরিত হয়ে উঠেছে গোটা এলাকা। আগেরবারের তুলনায় এবার ১৫টি মন্ডপ বেশি নির্মিত হয়েছে। অধিকাংশ এলাকায় এ বছর প্রথম দুর্গোৎসব পালিত হচ্ছে। এ উপজেলার সর্বাধিক পুরনো আগৈলঝাড়া সদরে উপজেলার কেন্দ্রীয় সার্বজনীন মন্দিরে দেড় বছরেরও বেশি সময় ধরে দুর্গোৎসব পালিত হয়ে আসছে।

এছাড়াও গৌরনদী উপজেলায় ৬৮ টি পূজা মন্ডবে এবছর শারদীয়া দূর্গা উৎসব পালিত হচ্ছে। উপজেলার উল্লেখযোগ্য পূজা মন্দিরগুলো হচ্ছে গৌরনদী বন্দর, মাহিলাড়া বাজার, মাহিলাড়া সরকার মঠ, টরকী বন্দর, আশোকাঠীর জমিদার মোহনলাল সাহার বাড়ির, বাটাজোর, নলচিড়া, সরিকল, বার্থী ও খাঞ্জাপুরের সার্বজননী দূর্গা মন্দির। গৌরনদীতে এ বছর ৪টি পূজা মন্দির বেশি নির্মিত হয়েছে।

বরিশাল-১ আসনের সংসদ সদস্য এডভোকেট তালুকদার মোঃ ইউনুস গৌরনদী ও আগৈলঝাড়ার প্রতিটি পূজা মন্ড পরিদর্শন করেছেন। তিনি সরকারি ভাবে প্রতিটি মন্দিরের জন্য বরাদ্দকৃত আর্থিক অনুদান ও চাল নিজহাতে বন্টন করেছেন। ধর্ম যার যার উৎসব সবার। এ বাক্যকে সামনে রেখে গতকাল শনিবার গৌরনদী উপজেলার প্রতিটি মন্দির পরিদর্শন করেছেন গৌরনদী উপজেলা যুবলীগের আহবায়ক ও গৌরনদী পৌরসভার সম্ভ্রাব্য মেয়রপ্রার্থী মোঃ হারিছুর রহমান হারিছ। তিনি সার্বজননী উৎসবকে আরো বেগবান করতে প্রতিটি পূজা মন্ডবে নগদ অর্থ বিতরন করেছেন। এসময় তার সাথে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।