বরিশালে বিএনপির দু’শতাধিক নেতা-কর্মীকে আসামী করে পুলিশের পৃথক দুইটি মামলা

বিক্ষুব্ধ নেতা-কর্মীরা পপুলার লাইফ ইন্সুরেন্সের একটি গাড়ি ভাংচুর ও পুলিশের ওপর হামলা ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার গভীর রাতে দ্রুত বিচার এবং পুলিশ এ্যাসাল্ট আইনে কোতয়ালী মডেল থানায় মামলা দু’টি দায়ের হয়েছে।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক মোঃ আলমগীর হোসেন বাদি হয়ে দ্রুত বিচার আইনে নামধারী ৩৫ জনসহ অজ্ঞাতনামা শতাধিক নেতা-কর্মীকে এবং বে-আইনী জনতাবদ্ধে সরকারি কাজে বাঁধা প্রদান ও আক্রমন করার অভিযোগে দায়ের করা মামলার বাদি হয়েছেন উপ-পরিদর্শক মোঃ ফয়সাল আহম্মেদ। এই মামলায় নামধারী ৪৭ জনসহ অজ্ঞাতনামা শতাধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

 

দ্রুতবিচার আইনে করা মামলার আসামিরা হচ্ছেন-জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মনোয়ার হোসেন জিপু, সাবেক যুগ্ম সম্পাদক হাফিজউদ্দিন আহমেদ বাবলু, মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হাসান লিমন, সাধারন সম্পাদক জি.এম আতায়ে রাব্বি, প্রচার সম্পাদক শহিদুল হাসান আনিচ, সদর উপজেলা শাখার আতাউর রহমান আউয়াল, ২০নং ওয়ার্ড সভাপতি ফিরোজ খান কালু, রফিকুল ইসলাম শাহীন, যুবদলের মহানগর শাখার আহবায়ক ও ২৫ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি জিয়াউদ্দিন সিকদার, শ্রমিক দল নেতা বশির উদ্দিন, কর্মী মোঃ শাহীন, রুস্তম, লিটন,আরিফুল ইসলাম শাহান, খলিলুর রহমান. রফিকুল ইসলাম ছবি, পলাশ, রায়হান মল্লিক, নজরুল, রনি, জামাই হানিফ, আলামিন, রায়হান, শরীফ রাড়ী, ফজলুল করিম শাহীন, মোঃ রাজ্জাক, শফিক, নুন্না, জনি, ফজলুল করিম ফারুক, কবির সিকদার, সাগর, আওলাদ, রেজাউল ইসলাম রেজা, জিতু ও হুমায়ন কবির হিমু। পুলিশ এ্যাসাল্ট মামলার মামলার আসামিরা হচ্ছেন- ছাত্রদলের কেন্দ্রীয় সহসভাপতি পারভেজ আকন বিপ্লব, বরিশাল জেলার সাবেক সভাপতি মনোয়ার হোসেন জিপু, সাবেক যুগ্ম সম্পাদক হাফিজউদ্দিন আহমেদ বাবলু, মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার আবুল হাসান লিমন, সাধারন সম্পাদক জিএম আতায়ে রাব্বি, প্রচার সম্পাদক শহিদুল হাসান আনিচ, জেলার সাবেক প্রচার আরিফুর রহমান মুন্না সদর উপজেলা শাখার আতাউর রহমান আউয়াল, ২০নং ওয়ার্ড সভাপতি ফিরোজ খান কালু, রফিকুল ইসলাম শাহীন, নাজমুল হাসান ছগির, মনিরুল ইসলাম রেজা, আব্দুল আজিজ, যুবদলের আবুল কালাম শাহীন, মহানগর শাখার আহবায়ক ও ২৫ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি জিয়াউদ্দিন সিকদার, শ্রমিক দল নেতা বশির উদ্দিন, কর্মী মোঃ শাহীন, রুস্তম, লিটন, আরিফুল ইসলাম শাহান, শফিক, খলিলুর রহমান, রফিকুল ইসলাম ছবি, পলাশ, রায়হান মল্লিক, নজরুল, রনি, জামাই হানিফ, আলামিন, রায়হান, সরিফ রাড়ী, ফজলুল করিম শাহীন, মোঃ রাজ্জাক, শফিক, নুন্না, জনি, ফজলুল করিম ফারুক, কবির সিকদার, সাগর,আওলাদ, রহমারি কারার, রেজাউল ইসলাম রেজা, রিয়াজ, আনিছ (২), জিতু ও হুমায়ন কবির হিমু। এদের মধ্যে ক্বারী আব্দুল মান্নান, কর্মী মানিক ও ছাত্রদল কর্মী আরিফুল ইসলাম শাহান, ২০নং ওয়ার্ড ছাত্রদল সভাপতি ফিরোজ খান কালুকে, ছাত্রদল কর্মী লিটন, শাহিন ও মোঃ হারুন হাওলাদারকেসহ মোট ৭ জনকে গ্রেপ্তার করেছে কোতয়ালী মডেল থানা পুলিশ।