বরিশালে স্বামীর নির্যাতনে অন্তঃস্বত্তা স্ত্রীর মৃত্যুর অভিযোগ

মাসের অন্তঃস্বত্তা গৃহবধূ খুরশীদ জাহান লাকী (৩০) মারা গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে নগরীর আম্বিয়া মেমোরিয়াল হাসপাতালে।

নগরীর কাউনিয়া ব্রাঞ্চ রোডের হাসিনা কুঞ্জের মৃত সাহেব আলীর পুত্র ও হতভাগ্য লাকীর ভাই আরিফুল ইসলাম তমাল অভিযোগ করে বলেন, গত তিনবছর পূর্বে বানারীপাড়া উপজেলার ধাড়ালিয়া গ্রামের মেহেদী হাসান নান্নার সাথে সামাজিক ভাবে তার বোন খুরশীদ জাহান লাকীর বিয়ে হয়। নান্না পিরোজপুর জেলা আনসার ও ভিডিপির অ্যাডজুডেন্ট কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন। বিয়ের পর কারনে অকারনে নান্না তার স্ত্রী (লাকী)’র ওপর শারিরীক নির্যাতন চালাতে থাকে। গত তিন মাস পূর্বে নান্না তার স্ত্রী লাকীর কাছে তিন লাখ টাকা দাবি করে। এতে লাকী অস্বীকৃতি জানালে ক্ষিপ্ত হয়ে নান্না তাকে (লাকীকে) বেদম মারধর করে।

গত তিনদিন পূর্বে লাকী বরিশাল থেকে পিরোজপুরে কর্মরত তার স্বামীর কাছে যায়। সেখানে যাওয়ার পর পাষন্ড নান্না পূর্বের দাবিকৃত টাকার জন্য পূর্ণরায় চাপ সৃষ্টি করে। একপর্যায়ে নান্না তার তিনমাসের অন্তঃস্বত্তা স্ত্রী লাকীর ওপর অমানুষিক নির্যাতন চালায়। গুরুতর অবস্থায় মঙ্গলবার বরিশালে ফিরে লাকী অসুস্থ্য হয়ে পড়ে। তাৎক্ষনিক তাকে নগরীর বিশিষ্ট চিকিৎসক ডাঃ জি.কে চক্রবর্তীর চেম্বারে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চিকিৎসকের পরামর্শনুযায়ী লাকীকে আম্বিয়া মেমোরিয়া হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার লাকী মারা যায়। খবর পেয়ে তাৎক্ষনিক বরিশাল কোতোয়ালী মডেল থানা পুলিশ হাসপাতাল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বরিশাল মেট্রোপলিটনের কাউনিয়া থানার অফিসার ইনচার্জ ওসি রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্বামীর নির্যাতনে গৃহবধুর মৃত্যুর ঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।