কাউন্সিলর ৭১৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২১১ মেয়র পদে ১৯৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

পদে ৭১৫ জন এবং সংরক্ষিত কাউন্সিলর (মহিলা) পদে ২১১জন জন প্রার্থী গতকাল বুধবার মনোননয়নপত্র জমা দিয়েছেন।

বরিশাল জেলার ৫টি পৌরসভায় মেয়র পদে মোট ২১জন, সাধারন কাউন্সিলর পদে ১৫৮জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৯জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার মধ্যে বানারীপাড়ায় মেয়র পদে ৭ জন, সাধারন কাউন্সিলর পদে ২৪ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বাকেরগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৫, সাধারন কাউন্সিলর পদে ২৯ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন, মুলাদী পৌরসভায় মেয়র পদে ৪, সাধারন কাউন্সিলর পদে ২৮ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০জন, মেহেন্দিগঞ্জ পৌরসভায় মেয়র পদে ২জন, সাধারন কাউন্সিলর পদে ২৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন এবং গৌরনদী পৌরসভায় মেয়র পদে ৩জন, সাধারন কাউন্সিলর পদে ৫২ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১২জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পটুয়াখালীর জেলার দুটি পৌরসভায় মেয়র পদে ৯, সাধারন কাউন্সিলর পদে ৭৬ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে পটুয়াখালী পৌরসভায় মেয়র পদে ৬, সাধারন কাউন্সিলর পদে ৫০ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮জন এবং কলাপাড়া পৌরসভায় মেয়র পদে ৩, সাধারন কাউন্সিরর পদে ২৬ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬জন মনোনয়ন জমা দিয়েছেন।

বরগুনা জেলার ৪টি পৌরসভায় মেয়র পদে ২৫, সাধারন কাউন্সিলর পদে ১৩৮ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৭জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে বরগুনা পৌরসভায় মেয়র পদে ৫, সাধারন কাউন্সিলর পদে ৩৬ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮জন, আমতলী পৌরসভায় মেয়র পদে ৮, সাধারন কাউন্সিলর পদে ৩১, সংরক্ষিত কাউন্সিলর ৯, বেতাগী পৌরসভায় মেয়র পদে ৪, সাধারন কাউন্সিলর ৩২ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭, পাথরঘাটা পৌরসভায় মেয়র পদে ৮, সাধারন কাউন্সিলর পদে ৩৯ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভোলা জেলার ৪টি পৌরসভায় মেয়র পদে ৩০, সাধারন কাউন্সিলর পদে ১৭৭ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৫জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। ভোলা পৌরসভায় মেয়র পদে ৪, সাধারন কাউন্সিলর পদে ৪৮ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৭, দৌলতখান পৌরসভায় মেয়র পদে ৫, সাধারন কাউন্সিলর ৩২, সংরক্ষিত কাউন্সিলর ১১, বোরহানউদ্দিন পৌরসভায় মেয়র পদে ১৩, সাধারন কাউন্সিলর পদে ৪৮ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০জন এবং লালমোহন পৌরসভায় মেয়র পদে ৮, সাধারন কাউন্সিলর পদে ৪৯ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৭জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পিরোজপুর জেলার ৩ পৌরসভায় মেয়র পদে ১৪, সাধারন কাউন্সিলর পদে ১২৬ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৯জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। পিরোজপুর পৌরসভায় মেয়র পদে ৪জন, সাধারন কাউন্সিলর পদে ৪৮জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১১জন, স্বরুপকাঠী পৌরসভায় মেয়র পদে ৪জন, সাধারন কাউন্সিলর পদে ৩৭ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১১জন এবং মঠবাড়িয়া পৌরসভায় মেয়র পদে ৬জন, সাধারন কাউন্সিলর পদে ৪১ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭জন মনোনয়ন জমা দিয়েছেন।

ঝালকাঠী জেলার একমাত্র নলছিটি পৌরসভায় মেয়র পদে ৭জন, সাধারন কাউন্সিলর পদে ৪০ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।