দক্ষিণাঞ্চলের সাথে দু’ঘন্টা সড়ক যোগাযোগ বন্ধ

গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকাগামী যাত্রিবাহী পরিবহনের সাথে বরিশালগামী মালবোঝাই ট্রাকের মুখোমুখী সংঘর্ষে মহাসড়টি আটকে পরে। ফলে প্রায় দু’ঘন্টা ব্যস্ততম এ সড়কে যানচলাচল বন্ধ ছিলো। এসময় মহাসড়কের দু’পার্শ্বে দুরপাল্লার পরিবহন, বাস-ট্রাক, এ্যাম্বুলেন্সসহ পত্রিকাবাহী শত শত গাড়ি আটকা পরে। পুলিশ, দমকল বাহিনীর কর্মী ও স্থানীয়দের সহায়তায় দু’ঘন্টাপর মহাসড়ক থেকে দুর্ঘটনাকবলিত গাড়ি দুটিকে সড়িয়ে নেয়ার পর পূর্ণরায় যান চলাচল শুরু করে।


গৌরনদী হাইওয়ে থানার ইনচার্জ মোঃ মোজাম্মেল হোসেন জানান, গতকাল বৃহস্পতিবার সকাল আটটার দিকে বরিশাল থেকে ঢাকাগামী যাত্রীবাহি ঈগল পরিবহন (ঢাকা মেট্রো-ব-১১-০৫৩৫) ইল্লা বাসষ্ট্যান্ড এলাকা অতিক্রম করছিলো। এসময় বিপরীত দিক থেকে আসা যশোর থেকে বরিশালগামী কাঁচামাল বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ড-১৪-১১৬৮) নিয়ন্ত্রন হারিয়ে পরিবহনের সম্মুখ ভাগে স্বজোরে ধাক্কা লাগে। এতে ট্রাক ও পরিবহনের সম্মুখ ভাগ দুমরে মুচরে যায়। সংঘর্ষে ট্রাকের চালক কামাল উদ্দিন, হেলপার মিজানুর রহমান ও ঈগল পরিবহনের চালক রাসেদুল ইসলাম, যাত্রী রিপন মিয়া, জয়নাল আবেদীন, নকিবুল হকসহ কমপক্ষে ১০ জন আহত হয়। খবর পেয়ে গৌরনদী হাইওয়ে থানা পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে।

গুরুতর আহতদের গৌরনদী ও বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুখোমুখী সংঘর্ষের কারনে মহাসড়কটি আটকে পরায় যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে মহাসড়কের দু’পার্শ্বে যাত্রীবাহি পরিবহনসহ শত শত গাড়ি আটকা পরে। পরবর্তীতে স্থানীয়দের সহায়তায় প্রায় দু’ঘন্টা চেষ্টা চালিয়ে সকাল দশটার দিকে মহাসড়কে যানজট মুক্ত করা হয়।