জমি দখল করতে বোমা বিস্ফোরন ॥ একজন গ্রেফতার

সম্পত্তি দখল করতে তার বাড়িতে বোমা হামলা করেছে প্রতিপক্ষের ভাড়াটিয়া সন্ত্রাসীরা। এ ঘটনায় পুলিশ গতকাল শনিবার বিকেলে আজাদ নামের একজনকে গ্রেফতার করেছে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ছয়গ্রাম এলাকার দিনমজুর সতীশ বালার সাথে একই গ্রামের প্রভাবশালী বজলু হাওলাদারের দীর্ঘদিন থেকে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। এরইমধ্যে মিথ্যে মামলা দিয়ে শতিশকে নানা ধরনের হয়রানি করা হয়। তারই ধারাবাহিকতায় সংখ্যালঘু ওই পরিবারকে উচ্ছেদের জন্য গত বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাত দশটার দিকে বজলু তার ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে সতীশ বালার ঘরে বোমা হামলা চালায়। খবর পেয়ে আগৈলঝাড়া থানা পুলিশ ওইরাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন। আগৈলঝাড়া থানার অফিসার ইনচার্জ ওসি অশোক কুমার নন্দী জানান, তাৎক্ষনিক খবর পেয়ে থানার এসআই জসিম উদ্দিন, এস.আই জাহাঙ্গীর হোসেন, এএসআই মনিরুজ্জামান, এএসআই আক্তার হোসেনকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

এস.আই জসিম উদ্দিন জানান, বোমা হামলার সাথে জড়িত থাকার অভিযোগে গতকাল শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে আজাদ হাওলাদার নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতর বিরুদ্ধে এলাকায় নানাধরনের সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে।  বোমা হামলার ঘটনায় গতকাল শুক্রবার সন্ধ্যায় সতীশ বালার পুত্র সত্যরঞ্জন বালা বাদি হয়ে বজলু হাওলাদারসহ ৩ জনকে আসামি করে আগৈলঝাড়া থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেছেন।