উত্যক্ত করায় সর্বপ্রথম এক বখাটেকে কারাদন্ড

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ জাহাঙ্গীর হোসেন শুক্রবার রাতে এক বখাটে যুবককে তিন মাসের কারাদন্ড প্রদান করেছে।

গৌরনদী থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ নুরুল ইসলাম-পিপিএম জানান, উপজেলার শৌলকর গ্রামের সুশীল চন্দ্র গাইনের কন্যা ও সিংগা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী বিথী রানী গাইনকে স্কুলে আসা যাওয়ার পথে বাটাজোর গ্রামের নিতাই মন্ডলের বখাটে পুত্র আশিষ কুমার গাইন (১৯) প্রায়ই উত্যক্ত করে আসছিলো। গত ৩ জানুয়ারি স্কুল থেকে বাড়ি ফেরার পথে বখাটে আশিষ স্কুল ছাত্রীর ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক মোবাইল ক্যামেরায় ছবি তোলে এবং বিভিন্ন সময় তার পরিবারকে মোবাইলে হুমকি প্রদান করে। গত শুক্রবার বিকেল ৫টায় বখাটে আশিষ মোটর সাইকেলযোগে স্কুল ছাত্রীর বাড়িতে গিয়ে বিথীকে খুঁজতে থাকে এবং তার বাবা সুশীল চন্দ্র গাইনকে লাঞ্চিত করে। এ সময় সুশীলের ডাকচিৎকারে পার্শ্ববর্তী বাড়ির লোকজন এগিয়ে এসে সরিকল পুলিশ তদন্ত কেন্দ্রে খবর দেয়।

তদন্ত কেন্দ্রের পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বখাটেকে আটক করে গৌরনদী থানায় নিয়ে আসে। শুক্রবার রাত ১১টায় বাদী-বিবাদী ও স্বাক্ষীগনের উপস্থিতিতে সাক্ষ্য প্রমানের ভিত্তিতে অভিযোগ প্রমানিত হওয়ায় গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ জাহাঙ্গীর হোসেন বখাটে আশিষকে তিন মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করে। বিচারক মোঃ জাহাঙ্গীর হোসেন সত্যতা স্বীকার করেছেন। ওসি নুরুল ইসলাম আরো জানান, দন্ডিত আসামি আশিষকে গতকাল শনিবার দুপুরে বরিশাল কারাগারে প্রেরন করা হয়। উল্লেখ্য, বখাটেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারাদন্ডের ঘটনা গৌরনদীতে এটাই সর্বপ্রথম।