দুর্নীতি প্রতিরোধে তথ্য অধিকার আইন সভা

চাইলে কোন কর্মকর্তা তথ্য না দেয় তবে আমি নিজে তাদের তথ্য দিব। তৃণমূল পর্যায়ে সাধারন মানুষকে তথ্য অধিকার আইন সম্পর্কে সচেতন করার ক্ষেত্রে উপজেলা প্রশাসন তথ্য অধিকার আন্দোলনের পাশে আছে।

“স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা এবং দুর্নীতি প্রতিরোধে তথ্য অধিকার আইন” শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরুজ্জামান উল্লেখিত কথাগুলো বলেন। গতকাল বুধবার স্বরূপকাঠী উপজেলা পরিষদ মিলনায়তন তথ্য অধিকার আন্দোলন ও নাগরিকের যৌথ আয়োজনে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা এবং দুর্নীতি প্রতিরোধে তথ্য অধিকার আইন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তথ্য অধিকার অন্দোলন স্বরুপকাঠী উপজেলা কমিটির আহ্বায়ক মোঃ মহিবুল্লাহ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরুজ্জামান। বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা হৃদয়েশ্বর দত্ত, উপজেলা শিক্ষা অফিসার রুহুল আমিন, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা শেখ জিন্নাতুল হক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ খানম, উপজেলা প্রকৌশলী মোঃ ফোরকান সিকদার, উপজেলা এমডিজি পরিকল্পনা ও উন্নয়ন কর্মকর্তা দিপংকর মিস্ত্রী, প্রেসক্লাব সভাপতি নজরুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস.এম জাহিদ হোসেন, তথ্য অধিকার অন্দোলন বানারীপাড়া উপজেলা কমিটির আহ্বায়ক এস মিজানুল ইসলাম, সদস্য সচিব মোশারেফ মাঝি, স্বরুপকাঠী কমিটির যুগ্ম আহ্বায়ক মীরা রানী বিশ্বাস, তথ্য অধিকার আন্দোলনের প্রকল্প কর্মকর্তা হামিদুল ইসলাম হিল্লোল, যুব নাগরিক অধিকার জোট স্বরুপকাঠী কমিটির আহ্বায়ক তপু রায়হান।