বিএনপি ও যুবদল নেতাকর্মীদের নিন্দা-প্রতিবাদের জবাব

সাধারন সম্পাদক রফিকুল ইসলাম কাজল এক যুক্ত বিবৃতিতে গৌরনদী ও আগৈলঝাড়ার জাতীয়তাবাদী ঐক্য পরিষদের কমিটি গঠনের প্রতিবাদে যুবনেতা মাসুদ হাসান মিঠু স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিটির জবাব দিয়েছেন। গতকাল সোমবার সন্ধায় সংগঠনের প্রচার সম্পাদক যুবনেতা সাইয়েদুল আলম খান সেন্টু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মিঠু স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিটি আমাদের দৃষ্টি গোচর হয়েছে। তার বিবৃতিতে গৌরনদী-আগৈলঝাড়া জাতীয়তাবাদী ঐক্য পরিষদের কমিটিকে বিভ্রান্তিকর আখ্যা দিয়ে তা প্রত্যাখান করার আহ্বান জানিয়েছে। আমরা মনে করি তার এ বিবৃতি হাস্যকর ও উদ্দেশ্য প্রনোদিত। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যখন সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তখন এক শ্রেনীর লোক তথাকথিত সংস্কারের ধুয়া তুলে দলে  বিভ্রান্তিকর প্রয়াস চালায়। দেশনেত্রী যখন বলেন, বিএনপিতে কোনো সংস্কারপন্থি নেই তখন তাদের এ বক্তব্য আত্বঘাতি ও দলকে দ্ধিধা বিভক্ত করার অপপ্রয়াস। এ ধরনের বিবৃতি দানকারীরা গৌরনদী – আগৈলঝাড়ায় কাদের এজেণ্ডা বাস্তবায়নে নেমেছে তা  ভেবে দেখতে হবে।

তারা বলেন, আমরা সুস্পষ্টভাবে ঘোষণা করতে চাই, গৌরনদী – আগৈলঝাড়া  জাতীয়তাবাদী ঐক্য পরিষদ রাজনীতি সচেতন জাতীয়তাবাদী চেতনায় উজ্জীবিত নেতাকর্মী সমর্থক শুভান্যুধায়ীদের একটি ঐক্যবদ্ধ মঞ্চ। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঘোষিত কর্মসূচি পালনে ও বাস্তবায়নে এ সংগঠন সহায়ক ভূমিকা পালন করবে। গৌরনদী-আগৈলঝাড়ায় জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ করে শহীদ জিয়াউর রহমানের ১৯ দফা কর্মসূচি বাস্তবায়নে এ সংগঠন বদ্ধপরিকর।