গৌরনদীতে দু’থানা পুলিশের যৌথ অভিযান

অভিযান চালিয়ে গৌরনদী’র শাহাজিরা গ্রাম থেকে বিভিন্নস্থানের ডাকাতির লুন্ঠনকৃত বিপুল পরিমান মালামাল উদ্ধার করেছে। গৌরনদী থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ নুরুল ইসলাম-পিপিএম ও উজিরপুর থানার অফিসার ইনচার্জ  সুকুমার রায় এ অভিযানের নেতৃত্ব দেন।

পুলিশ জানায়, সাম্প্রতিক সময়ে গৌরনদী, উজিরপুর ও বাবুগঞ্জের বিভিন্নস্থানে বেশ কয়েকটি ডাকাতি সংঘটিত হয়। আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ এ চক্রকে সনাক্ত ও আটক করতে পুলিশ গত কয়েকদিন ধরেই উল্লেখিত তিন উপজেলায় ষাড়াশি অভিযান চালায়। একই সাথে বৃদ্ধি করা হয় গোয়েন্দা তৎপরতা। 

সোমবার গোয়েন্দা সূত্রে খবর পেয়ে গৌরনদী ও উজিরপুর থানা পুলিশের ২টি দল যৌথভাবে ওই ৩ উপজেলার সীমান্তবর্তী এলাকার ডাকাত সর্দার মানিক চৌকিদারের উজিরপুরের কালিহাতা গ্রামের বাড়িতে অভিযান চালায়। মানিককে না পেয়ে তারা তার ঘর তল্লাশি করে। 

এর পর যৌথ দলটি সীমান্তবর্তী গৌরনদী উপজেলার শাহাজিরা গ্রামের মানিকের শ্বশুর নুরু সিকদারের বাড়িতে অভিযান চালায়। সেখানেও মানিকে না পেয়ে পুলিশ নুরু সরদারের ঘর তল্লাশি করে। এসময় পুলিশ ওই ঘর থেকে বিদেশী কসমেটিকস বোঝাই ২ টি লাগেজ, ২টি বিদেশী কম্বল, ৪ ভরি রৌপ্য অলংকার, ১টি সেলাই মেশিন, ৮টি দামি শার্ট, ১৫টি শাড়ি ও সেনা বাহিনীর ব্যবহৃত ১টি বুলেট বেল্ট উদ্ধার করে। তবে এরসাথে জড়িত কাউকে পুলিশ আটক করতে পারেননি।

গৌরনদী থানার অফিসার ইনচার্জ ওসি নুরুল ইসলাম-পিপিএম জানান, ডাকাত সর্দার মানিক চৌকিদারের বিরুদ্ধে হত্যা ও ডাকাতিসহ গৌরনদী ও উজিরপুর থানায় প্রায় ১ ডজন মামলা রয়েছে। মানিকসহ এ চক্রের অন্যান্য সদস্যদের আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।