বরিশালে ঢিলে ঢালা হরতাল পালিত

গতকাল সকাল থেকেই নগরীতে যান বাহন চলাচল স্বাভাবিক ছিল । অভ্যান্তরীন রুটে যান বাহন চলাচল স্বাভাবিক থাকলেও দুর পাল্লার কোন যান বাহন চলাচল করেনি । তবে বেশ কয়েকটি রিক্সায় অগ্নিসংযোগ ও টায়ার জ্বালিয়ে পিকেটাররা যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃস্টি করলেও পুলিশ তা নিয়ন্ত্রনে নেয় ।

সকাল ৮ টায় বরিশাল কলেজের সামনে পিকেটাররা একটি রিক্সা ভাংচুর করে এবং সড়কে টায়ার জ্বালিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃস্টিকরলে পুলিশ তাৎক্ষনিক নিয়ন্ত্রনে আনে । বেলা ১১ টার দিকে সদর গালস্ স্কুলের সামনে এক বুদ্ধি প্রতি বন্ধির রিক্সা জালিয়ে দেয় পিকেটাররা ।

বেলা সাড়ে ১১টায় নগরীর গোড়াচাদ দাস রোড এলাকায় হরতালের সমর্থনে জেলা বিএনপির যুগ্ন আহবায়ক নজরুল ইসলাম রাজনের নেতৃত্বে একটি  বিক্ষোভ মিছিল বের হয়। এসময় কয়েকটি রিকশা ভাংচুর করে পিকেটারররা। মিছিলটি কাকলীর মোড় এরাকায় আসলে পুলিশ ধাওয়া করে ছত্র ভংগ করে দেয় ।

বেলা ১২ টায় সাবেক সংসদ সদস্য জেলা বিএনপি নেতা আবুল হোসেন খান‘র  নেতৃত্বে চকবাজার এলাকা থেকে মিছিল বের করে এবং পরে একটি সভাকরে ।

এরপূর্বে  অপরদিকে সকাল সাড়ে ১০টায় বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি ও বরিশাল- ৪ মেহেন্দিগঞ্জ-হিজলা আসনের  সংসদ সদস্য মেজবাহউদ্দিন ফরহাদের নেতৃত্বে হরতালের পক্ষে একটি বিক্ষোভ মিছিল বের হয়।
নগরীর অশ্বিনী কুমার টাউন হল সংলগ্ন বিএনপি অফিস এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। 

এদিকে দুপুরের দিকে নগরীর নতুন বাজার এলাকায় পিকেটাররা আরো একটি রিক্সা ভাংচুর করেছে । সকাল থেকে নগরীর দোকান পাট, স্কুল , কলেজ ও অফিস আদালত ছিল প্রতিদিনের ন্যায় স্বাভাবিক । ব্যাংক – বিমায় লেনদেন হয়েছে আগের মতই । তেমন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই বরিশালে হরতাল পালিত হয়েছে ঢিলে ঢালা ভাবে।