চেক জালিয়াতী চক্রের ছয় সদস্যকে আটক

চক্রের ছয় সদস্যকে গতকাল রবিবার দুপুরে আটক করে গণধোলাই দিয়েছে এলাকাবাসি। পরবর্তীতে তাদের পুলিশের কাছে সোর্পদ করা হয়। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, রবিবার দুপুর সাড়ে এগারোটার দিকে চেকের ওপর ব্যাংকের শাখা ব্যবস্থাপক (ম্যানেজার) শংকর লাল নাথের স্বাক্ষর জাল করে পয়সারহাট গ্রামের হারুন চৌকিদারের পুত্র ব্যবসায়ী শামীম চৌকিদারের এ্যাকাউন্টের (হিসাব নং-৩৪৪৬) অনুকুলে চেকের মাধ্যমে ১ লক্ষ ৪০ হাজার উত্তোলন করা হয়। কিছু সময় পরেই ব্যাংকের ক্যাশিয়ারের কাছে পূর্ণরায় ওই একই এ্যাকাউন্টের অনুকুলে ১ লক্ষ ৫০ হাজার টাকার চেক জমা দেয়া হয়। এসময় ক্যাশিয়ার আবুল কালাম আজাদের সন্দেহ হলে তিনি বিষয়টি ব্যাংকের ম্যানেজারকে অবহিত করেন। তাৎক্ষনিক চেক জালিয়াতীর রহস্য বেরিয়ে যায়। এসময় চেক জালিয়াতী চক্রের সদস্যরা পালানোর চেষ্ঠাকালে ব্যাংকে উপস্থিত লোকজন ধাওয়া করে ৬ জনকে আটক করে গণধোলাই দেয়।

আটককৃতরা হচ্ছে-মাদারীপুরের ভূনশী গ্রামের সেকান্দার আলীর পুত্র আবুল বেপারী, আদম আলীর পুত্র ফারুক ফকির, সৈয়দ আলীর পুত্র সানোয়ার শেখ, মোক্তার হোসেনের পুত্র মনির খান, শ্রীনগর গ্রামের হাবিব মাতুব্বরের পুত্র মিজানুর রহমান ও রাজৈর গ্রামের আবুল হোসেনের পুত্র চয়ন বিশ্বাস। খবর পেয়ে আগৈলঝাড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আটককৃতদের থানায় নিয়ে আসে। এ ঘটনায় ওইদিন বিকেলে ব্যাংকের ক্যাশিয়ার আবুল কালাম আজাদ বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন।