আগৈলঝাড়ায় সোনালী ব্যাংকে জালিয়াতি

চেক জালিয়াতির সংঘবদ্ধ চক্রের ৭জনকে আসামী করে থানায় মামলা দায়ের। গ্রেফতারকৃত ৬জনকে আদালতে প্রেরণ করা হয়েছে। জালিয়াতি করে হাতিয়ে নেওয়া ১লাখ ৪০হাজার টাকা উদ্ধারসহ তাদের ব্যবহৃত ২টি মোটরসাইকেল, ভূয়া সিল ও বিভিন্ন আলামত জব্দ করা হয়েছে। ব্যাংকের উর্ধতন কর্মকর্তার ঘটনাস্থল পরিদর্শন। ব্যাংক কর্মচারীদের রক্ষার জন্য পুলিশ ও সাংবাদিকদের ম্যানেজ করতে ৪০ হাজার টাকা বরাদ্দ করেছে ব্যাংক ম্যানেজার।

পুলিশসূত্রে জানা গেছে, গত রোববার দুপুরে উপজেলার পয়সারহাট বন্দরের সোনালী ব্যাংকে একটি সংঘবদ্ধ জালিয়াত চক্রের সদস্যরা একটি চেকের মাধ্যমে ১ লক্ষ ৪০ হাজার টাকা উত্তোলন করে নেয়। পরে আরও একটি চেক দ্বারা টাকা উত্তোলনের সময় জালিয়াতি ধরা পরে। ওইদিন রাতেই আগৈলঝাড়া থানায় ব্যাংক ম্যানেজার বাদী হয়ে ৭জনকে আসামী করে মামলা দায়ের করেন, যার নং- ০৩ (১০-০৪-২০১১ইং)। ম্যানেজার শংকর লাল দেবনাথ নিজের বাঁচার জন্য ওই দিন রাতে পয়সারহাটের স্থানীয় দুই আওয়ামীলীগ নেতাকে পুলিশ ও সাংবাদিকদের ম্যানেজ করতে ৪০হাজার টাকা দিয়েছে বলে স্থানীয় একাধিকসূত্রে জানা গেছে। ঘটনার দিন বিকেলে সোনালী ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার ড. শেখ গোলাম সাকলাইন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে পুলিশের একটি দায়িত্বশীলসূত্র জানিয়েছে, ঘটনার সাথে ব্যাংকের একাধিক কর্মকর্তা কর্মচারী জড়িত থাকার প্রাথমিক প্রমাণ তারা পেয়েছেন। প্রাথমিকভাবে ৭জনকে আসামী হলেও তদন্তে সম্পৃক্ততার অভিযোগে আরও আসামী বাড়তে পারে। তদন্ত ও বাধ্যবাধকতার কারণে তাদের এখনই গ্রেফতার করা যাচ্ছেনা।