শাবিতে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা ও ক্যারাম প্রতিযোগিতা

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভলিবল মাঠে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা ও ক্যারাম প্রতিযোগিতা-২০১১ এর শুভ উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ সালেহ উদ্দিন।

দু’দিন ব্যাপী প্রতিযোগিতার উদ্বোধনকালে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে সাদর সম্ভাষণ জানিয়ে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ সালেহ উদ্দিন বলেন, আমরা চাই একটি সুন্দর ক্যাম্পাস যেখানে ছাত্র-ছাত্রীরা লেখাপড়ার পাশাপাশি খেলাধূলায় সমানভাবে এগিয়ে যাবে। এছাড়া তিনি আশা করেন আন্তঃবিশ্ববিশ্ববিদ্যালয় দাবা ও ক্যারাম প্রতিযোগিতা প্রতিদ্বন্দ্বিতা এবং সৌহার্দপূর্ণ হবে।

পরে ভাইস চ্যান্সেলর আন্তঃবিশ্ববিদ্যালয় খেলোয়াড়দের সাথে পরিচিত হন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দীন বিশ্বাস, খেলাধূলা ও ক্রিড়া কমিটির সভাপতি এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ ইউনুছ, প্রক্টর প্রফেসর ড. এস এম সাইফুল ইসলাম, প্রফেসর ড. নিয়াজ আহম্মেদ, সমাজকর্ম বিভাগ, সহকারী প্রক্টর ড. দীপেন দেবনাথ এবং শারিরিক শিক্ষা দপ্তরের পরিচালক চৌধুরী সউদ বিন আম্বিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

দু’দিনব্যাপী প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ৮টি বিশ্ববিদ্যালয় অংশ গ্রহণ করে। উদ্বোধনী খেলায় স্বাগতিক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বনাম জাতীয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে অনুষ্ঠিত হয়।