আগৈলঝাড়ায় ঝুঁকিপূর্ণ ব্রীজ দিয়ে শিক্ষার্থী ও জণসাধারণের চলাচল

জনগুরুতরপূর্ণ একটি ব্রীজের স্লাব ভেঙ্গে যাওয়ায় দীর্ঘদিন থেকে ওই এলাকার স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও জনসাধারনের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয়রা জানিয়েছেন দীর্ঘদিনেও জনগুরুতপূর্ণ আয়রন ব্রীজটির সংস্কার না হওয়ায় এলাকাবাসির দুর্ভোগ ক্রমেই বেড়ে চলেছে। ব্রীজটি সংস্কারের জন্য এলাকাবাসী একাধিকবার উপজেলা এলজিইডি বিভাগে আবেদন করেও কোন সুফল পাননি। স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, জনগুরুতপূর্ণ ওই ব্রীজটি দিয়ে প্রতিদিন শত শত লোক উপজেলা সদরে আসা-যাওয়া করে থাকেন।

এছাড়াও কোদালধোয়া মাধ্যমিক বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীরা জীবনের অধিক ঝুঁকি নিয়ে ব্রীজ দিয়ে চলাচল করতে গিয়ে প্রায়ই ছোট বড় দূর্ঘটনার স্বীকার হচ্ছে। ব্রীজের বিভিন্নস্থানে স্লাব ভেঙ্গে যাওয়ায় স্থানীয়রা স্লাবের স্থলে কাঠ বসিয়ে দিয়েছেন। যার ফলে একটু বৃষ্টি হলেই ছাত্র-ছাত্রীসহ জনসাধারনের ব্রীজ দিয়ে যাতায়াত করতে হচ্ছে অধিক ঝুঁকি নিয়ে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী নজরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ব্রীজটি অধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় ইতোমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ব্রীজটি পূর্ণনির্মাণের জন্য আবেদন করা হয়েছে। সরকারী ভাবে বরাদ্দ পাওয়া গেলেই ব্রীজ নির্মানের কাজ শুরু করা হবে বলেও তিনি উল্লেখ করেন।