পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে চান দিনমজুর সখিনা

গ্রামের দিনমজুর সখিনা বেগম। স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যুরা দিনমজুর সখিনার পৈত্রিক সম্পত্তির আংশিক দখল করে নিয়েছে। বাকি সম্পত্তি দখল করে নিতে ভূমিদস্যুরা নানা ষড়যন্ত্র শুরু করেছে বলে লিখিত অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা গেছে, দীর্ঘদিন থেকে দিনমজুর সখিনা বেগম পরিবার পরিজন নিয়ে পূর্ব ডুমুরিয়া গ্রামের তার পৈত্রিক বাড়িতে বসবাস করে আসছেন। সম্প্রতি তার পৈত্রিক সম্পত্তির ওপর লোলুপ দৃষ্টি পরে একই বাড়ির প্রভাবশালী ভূমিদস্যু মেয়াজ উদ্দিন হাওলাদার গংদের। তারই ধারাবাহিকতায় ভূমিদস্যুরা সখিনার পিতার রেখে যাওয়া আংশিক সম্পত্তি দখল করে নেয়। বাকি সম্পত্তি ও বাড়ির পুকুর দখল করার জন্য ভূমিদস্যুরা নানা ষড়যন্ত্র করে আসছে। এর প্রতিবাদ করায় প্রভাবশালী ভূমিদস্যুরা সখিনা বেগম ও তার স্বামী দেলোয়ার ফকিরকে বেধম মারধর করে।

এ ঘটনায় অসহায় সখিনা বেগম বরিশাল জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ভূমিদস্যু মেয়াজ উদ্দিন হাওলাদারসহ আটজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের খবর শুনে প্রভাবশালীরা মামলা উত্তোলনের জন্য বাদি সখিনা বেগম ও তার পরিবারের সবাইকে নানাধরনের ভয়ভীতিসহ প্রাননাশের হুমকি অব্যাহত রেখেছে। ভূমিদস্যুদের অব্যাহত হুমকির মুখে অসহায় সখিনা বেগম তার পরিবার পরিজন নিয়ে এখন চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। এ ব্যাপারে তিনি স্থানীয় প্রসাশনের আশু হস্তক্ষেপ কামনা করেন।