বরিশালে বিএনপির মিছিলে ব্যাপক লাঠিচার্জ ও আটক৫

উদ্যোগে হরতালের সমর্থনে বের হওয়া মিছিলে পুলিশ ব্যাপক লাঠিচার্জ করেছে। এতে বেশ কয়েক জন নেতা-কর্মী আহত হয়েছে। এছাড়া ছাত্রদল ও যুবদলের ৫ কর্মীকে আটক করা হয়।

জানা গেছে, বিকেল সাড়ে ৪টায় বরিশাল জেলা ও মহানগর বিএনপি’র কার্যালয় থেকে নেতা-কর্মীরা নগরীর সদর রোডে মিছিল বের করে। এসময় পুলিশ মিছিলে বাধা প্রদান করে লাঠিচার্জ করে। মিছিলে অংশ গ্রহন করেন মহানগর বিএনপির সাধারন সম্পাদক অ্যাড.কামরুল আহসান শাহীন, বিসিসির প্যানেল মেয়র আলতাফ মাহমুদ শিকদার, বিএনপি নেতা মন্টু খান, মহানগর যুবদলের আহবায়ক জিয়াউদ্দীন শিকদার জিয়া, কাউন্সিলর মীর জাহিদুল কবির জাহিদ, সাইফুল আহসান আজিম। মিছিলটি শুরু হলে পুলিশী ব্যাপক লাঠিচার্জ করে। নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিও হয়েছে। যুবদল নেতা জিয়াউদ্দীন শিকদার জানান পুলিশী লাঠিচার্জের মুখে একপর্যায়ে নেতা-কর্মীরা সদর রোডে বসে পড়ে। পুলিশী লাঠিচার্জে আহত হয়েছে জেলা ছাত্রদলের আহবায়ক মাসুদ হাসান মামুন ও ৩ নং ওয়ার্ড বিএনপি নেতা শাহিনুর রহমান শাহিন।

সূত্র জানায়, মিছিল থেকে পুলিশের হাতে আটককৃতরা হলেঅ সোহেল,শামীম,হিরা,ফরহাদ ও আলামীন। ৩০ নংওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক কাজী নিজাম উদ্দীন জানান শান্তিপূর্ন পরিবেশে মিছিল শুরু হলেও পুলিশ ন্যাক্কারজনকভাবে দলীয় নেতা-কর্মীদের উপর ঝাঁপিয়ে পড়েছে। এদিকে বরিশাল কোতোয়ালী মডেল থানার ওসি(তদন্ত) মতিয়ার রহমান জানান মিছিলে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করার অভিযোগে কয়েক জনকে আটক করা হয়েছে।