আর্কাইভ

ইউএনও নির্দেশে কর্তৃনকৃত গাছ আটক | আগৈলঝাড়ায় বিএনপি নেতা কর্তৃক সরকারি সম্পত্তির গাছ বিক্রি

বরিশালের আগৈলঝাড়া উপজেলা বিএনপির সভাপতি লতিফ মোল্লা কর্তৃক সরকারি সম্পত্তির লক্ষাধিক টাকার গাছ বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে কর্তনকৃত গাছ আটক করা হয়েছে।

জানা গেছে, উপজেলার কালুপাড়া গ্রামের ফোরকানিয়া মাদ্রাসার সভাপতি ও উপজেলা বিএনপির সভাপতি আব্দুল লতিফ মোল্লা কমিটির কাউকে কিছু না জানিয়ে নিজের খেয়াল খুশি মতো মাদ্রাসার বিভিন্ন প্রজাতের ১৬টি গাছ স্থানীয় গাছ ব্যবসায়ী আলাউদ্দিনের কাছে ৯০ হাজার টাকায় বিক্রি করেন। জবর দখল করে বিএনপি নেতা কর্তৃক সরকারি গাছ বিক্রির অভিযোগে কালুপাড়া গ্রামের বাসিন্দারা উপজেলা নির্বাহী অফিসার দিপংকর বিশ্বাসের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগের প্রেক্ষিতে গতকাল বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা বন বিভাগের কর্মকর্তা এ.বি.এম ফেরদৌস ঘটনাস্থল গিয়ে গাছকাটা বন্ধ করার নির্দেশসহ কর্তনকৃত গাছ আটক করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দিপংকর বিশ্বাস জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে গাছ কাটা বন্ধ করা হয়েছে। তিনি আরো জানান, মাদ্রাসার সম্পত্তিতে নয় গাছগুলো সরকারি সম্পত্তির। কাগজপত্র পর্যালোচনা করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি উল্লেখ করেন। এ ব্যাপারে অভিযুক্ত লতিফ মোল্লার সাথে তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্ঠা করেও তা বন্ধ পাওয়া যায়।

আরও পড়ুন

আরও দেখুন...
Close
Back to top button
Translate »