স্কুল ছাত্রীকে যৌণ হয়রানী – বখাটেকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ

বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর এক ছাত্রীকে ধর্ষণের চেষ্ঠায় যৌণ হয়রানী করা হয়েছে। যৌণ হয়রানীর স্বীকার স্কুল ছাত্রীকে গুরুতর অসুস্থ্য অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বিকেলে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসিরা বখাটের দৃষ্টান্তমূলক শাস্তি ও প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে। অপরদিকে বুধবার রাতে এলাকাবাসি বখাটেকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোর্পদ করেছে।  এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার থানায় মামলা দায়ের করা হয়েছে।

স্কুল ছাত্রীর নানা কান্ডপাশা গ্রামের নেহাল উদ্দিন জানান, ওই স্কুলের পঞ্চম শ্রেনীর ছাত্রীকে (১১) বুধবার স্কুলের বিরতীর সময় বাড়িতে ডেকে নিয়ে যায় স্কুলের পাশ্ববর্তী বাড়ির নুর মোহাম্মদ হাওলাদারের বখাটে পুত্র ছলেমান হোসেন (৩০)। নির্জন বাড়িতে নিয়ে ওই ছাত্রীকে ধষর্ণের উদ্দেশ্যে বিভিন্ন ভাবে যৌণ হয়রানি করে ক্ষত করা হয়। এ সময় স্কুল ছাত্রীর আত্মচিৎকারে পাশ্ববর্তী বাড়ির লোকজন এগিয়ে আসলে বখাটে পালিয়ে যায়। বিষয়টি স্কুল ছাত্রী প্রধান শিক্ষক ইউনুস খানকে জানালে সে বিষয়টি কাউকে না বলার জন্য শ্বাসিয়ে দেয়। স্কুল ছাত্রী বিষয়টি তার পরিবারকে জানায়। ওইদিন বিকেলে বিষয়টি জানার জন্য স্কুল ছাত্রীর পরিবারের লোকজন প্রধান শিক্ষকের কাছে যান। প্রধান শিক্ষক ইউনুস খান এ নিয়ে বাড়াবাড়ি না করার জন্য তাদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে। তিনি আরো জানান, বখাটে ছলেমান প্রধান শিক্ষক ইউনুসের মেয়ে জামাতা হওয়ায় বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য তিনি মরিয়া হয়ে ওঠে।

ওইদিন সন্ধ্যায় স্কুল ছাত্রী অসুস্থ্য হয়ে পরলে তাকে গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বখাটে ও তার ভাড়াটিয়া লোকজনের হুমকির মুখে ওইদিন রাতে স্কুল ছাত্রীকে গুরুতর অসুস্থ্য অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ খবর এলাকায় ছড়িয়ে পরলে উত্তেজিত এলাকাবাসি ওইদিন রাতেই বখাটেকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোর্পদ করে। পুলিশের হেফাজতে বখাটে ছলেমান গৌরনদী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার সকালে স্কুল ছাত্রীর নানা নেহাল উদ্দিন হাওলাদার বাদি হয়ে গৌরনদী থানায় যৌণ হয়রানী ও নারী-শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছেন। অপরদিকে বৃহস্পতিবার বিকেলে প্রধান শিক্ষক ইউনুস খানের অপসারন ও বখাটে ছলেমানের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও এলাকাবাসি নলচিড়া বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন। স্থানীয় সমাজসেবক ঝমঝম হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন করিম খান, মোসলেম উদ্দিন, আব্দুর রব, আরিফ হোসেন প্রমুখ।