নির্বাচনী সহিংসতা – কালকিনিতে পিটিয়ে এক বৃদ্ধকে হত্যা

পাশে ডেকে নিয়ে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এসময় ওই বৃদ্ধর ডাকচিৎকারে তার পুত্র ঘটনাস্থলে পৌঁছে সন্ত্রাসীদের বাঁধা দেয়ায় তাকেও পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়। ঘটনাটি ঘটেছে মাদারীপুরের কালকিনি উপজেলার কাজী বাকাই ইউনিয়নের পশ্চিম মাইজপাড়া গ্রামে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলেও পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার কাজী বাকাই ইউনিয়নের পশ্চিম মাইজপাড়া গ্রামের আইয়ুব আলী আকনের পুত্র পান ব্যবসায়ী ইসমাইল আকনকে ডেকে নিয়ে যায় একই এলাকার মান্নান আকন ও খলিল আকনের নেতৃত্বে একদল সন্ত্রাসীরা। তারা ছোরাব মোল্লার বাড়ির নিকটের রাইস মিলের কাছে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ইসমাইলকে রক্তাক্ত জখম করে। এসময় তার পুত্র ফিরোজ আকনক এগিয়ে আসলে তাকেও সন্ত্রাসীরা কুপিয়ে আহত করে। এলাকাবাসী অচেতন অবস্থায় ওই দু’জনকে জেলা সদর হাসপাতালে নেয়ার পথে রাত ৯টায় ইসমাইল আকনের মারা যায়। তার ছেলে ফিরোজ আকনের (২৭) অবস্থাও আশংকাজনক। তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসীরা জানায়, গত ১৯ জুন অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনে পরাজিত ইউপি সদস্য পদপ্রার্থী রাজ্জাক মাতুব্বর পরাজিত হওয়ায় ক্ষিপ্ত হয়ে তার পক্ষের লোকজন ভোট দেয়া না দেয়াকে কেন্দ্র করে সাধারণ মানুষকে মারপিট করে। কেউ প্রতিবাদ করলে তাকে বেদম প্রহার করা হয়। বিজয়ী ইউপি সদস্য প্রার্থী মাজেদ মাতুব্বর ওরফে মাজু মেম্বারের পক্ষের ইসমাইল আকনকে ভোটের ব্যাপারে জিজ্ঞাসা করায় প্রতিবাদ করলে এ ঘটনা ঘটানো হয়। ঘটনার সময়ে পুলিশকে খবর দেয়া হলেও পুলিশ ঘটনাস্থলে যায়নি বলে এলাকাবাসীর অভিযোগ করেন। কালকিনি থানার অফিসার ইনচার্জ এ.কে.এম শাহীন মন্ডল বলেন, আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।