দু’দিনের মধ্যেই জোড়া খুনের দু’খুনী ঢাকায় গ্রেফতার

চেঙ্গুঁটিয়া এলাকায় দুই বন্ধুর খুনের ঘটনায় বহু নাটকীয়তার পর আজ বুধবার সকালে দুই খুনি হাচান হাওলাদার ও ইসমাইল হাওলাদারকে ঢাকায় গ্রেফতার করা হয়েছে। এছাড়া মঙ্গলবার রাতে কালকিনি থানা পুলিশ পটুয়াখালীর মির্জাগঞ্জ থানা এলাকা থেকে ছিনতাইকৃত মটরসাইকেলটি উদ্ধার করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা কালকিনি থানার উপ-পরিদর্শক (এস.আই) আলিউজ্জামান জানান, মোবাইল ফোনের কললিষ্টের সূত্র ধরে মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ থানার রামপুর গ্রামের জনৈক সবুজ তালুকদারের বাড়িতে মির্জাগঞ্জ থানা পুলিশের সহয়তায় অভিযান চালানো হয়। ওই বাড়ির একটি তালাবদ্ধ ঘর থেকে নিহত সুমন সরদারের ছিনতাইকৃত মটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর মটরসাইকেলটি মির্জাগঞ্জ থানায় রাখা হয়। তিনি আরো জানান, সুমন সরদার ও রহিম হাওলাদারকে হত্যার পর পর ছিনতাইকৃত মটরসাইকেল নিয়ে খুনি হাচান হাওলাদার ও ইসমাইল হাওলাদার মির্জাগঞ্জ থানার রামপুর গ্রামে ইসমাইলের  নিকট আত্মীয় সবুজ তালুকদারের বাড়িতে আত্মগোপন করে। ওই বাড়িতে মটরসাইকেলটি লুকিয়ে রেখে মঙ্গলবার বিকেলে ঢাকার উদ্দেশ্যে হাচান ও ইসমাইল আমতলী-ঢাকা রুটের সৈকত-৮ লঞ্চে রওয়ানা হয়। তাদের আটকের জন্য সদরঘাট এলাকায় পুলিশ টহল রাখা হয়েছে।

সৈকত -৮ লঞ্চের কেরানী রেজাউল করিম বলেন, মঙ্গলবার রাত ৮টার দিকে লেবুখালী লঞ্চ ঘাট থেকে হাচান হাওলাদার ও ডান হাতে জখম ইসমাইল হাওলাদার তার লঞ্চে উঠে আমার কাছ থেকে একটি কেবিন ভাড়া নেয়। আজ বুধবার সকাল সাড়ে ৮টার দিকে আমাদের লঞ্চটি মুন্সিগঞ্জের সন্নিকটে পৌঁছে। এ সময় জখমকৃত ইসমাইল নামে যাত্রী আমার মাষ্টার কেবিনে এসে ফোন করার জন্য আমার মোবাইলটি চায়। এ সময় তার অসংলগ্ন কথাবার্তায় আমার সন্দেহ হয়। একপর্যায়ে ইসমাইলকে চ্যালেঞ্জ করি। এ সময় সে জোড়া খুনের ঘটনাটি খুলে বলে এবং প্রধান খুনির পরিচয় প্রকাশ করে। পরবর্তীতে কেরানী রেজাউল করিম লঞ্চের আনসারদের সহায়তায় ইসমাইল ও কেবিন থেকে অপর খুনি হাচানকে আটক করে। আজ বুধবার সকাল ১১টায় লঞ্চটি ঢাকা সদরঘাট পৌঁছলে আটককৃতদের কোতয়ালী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। ঢাকা কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন খান দুই খুনির আটকের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃত হাচান ও ইসমাইল জোড়া খুনের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। হাচান ও ইসমাইলের বরাত দিয়ে ওসি সালাউদ্দিন আরো জানান, রবিবার (১৪ আগষ্ট) রাতে কালকিনি উপজেলার ডাসার ইউনিয়নের দর্শনা এলাকায় নিয়ে মটরসাইকেল ছিনতাইয়ের জন্য দুই বন্ধুকে পৃথক করে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে।