জমে উঠেছে গৌরনদীর ঈদ বাজার – থানা পুলিশের কড়া নজর দাড়ি

আবহাওয়া অনুকুলে থাকায় বরিশালের গৌরনদী বন্দর ও টরকী বন্দরসহ উপজেলার বিভিন্ন হাট-বাজারে ঈদের বিকিনিকি জমে উঠেছে। পরিবার পরিজন নিয়ে কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছেন গৃহকর্তারা। গামেন্টস ও সু-ষ্টোরের দোকানগুলোতেও ক্রেতাদের উপচেপড়া ভীর লক্ষা করা গেছে। এদিকে মার্কেটে আগত ক্রেতাদের নিরবিছিন্ন নিরাপত্তা দেয়ার লক্ষে থানা পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে কড়া নজর দাড়ি। সাদাপোষাকে নারী ও পুরুষ পুলিশ সদস্যরা ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন মার্কেটে।  
 
সরেজমিন ঘুরে দেখা গেছে, পৌর শহরের টরকী বন্দর, গৌরনদী বন্দর, বাসষ্ট্যান্ড সুপার মার্কেট, বাটাজোর বন্দর, সরিকল বন্দর, পিঙ্গলাকাঠী বাজার, আশোকাঠী বাজার, গৌরনদী উপজেলা গেট মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভীর। এছাড়াও গৌরনদীর একমাত্র উপজেলা গেট মার্কেটের এপেক্স শো-রুমে ক্রেতাদের ভীড়ছিলো লক্ষণীয়। এবার ঈদ বাজারে দেশী-বিদেশী বিভিন্ন পোশাকের সমাহর ঘটেছে।

গৌরনদী থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ নুরুল ইসলাম-পিপিএম বলেন, ঈদ উপলক্ষে থানার বিভিন্ন মার্কেটের ক্রেতা-বিক্রেতাদের নিরবিচ্ছিন্ন নিরাপত্তা দেয়ার জন্য গত দু’দিন থেকে সাদা পোষাকে নারী ও পুরুষ পুলিশ সদস্যদের মাঠে নামানো হয়েছে। তারা (সাদা পোষাকের পুলিশেরা) ক্রেতা-বিক্রেতাদের যেকোন সমস্যা সমাধানের জন্য ঈদের দিন পর্যন্ত বিভিন্ন মার্কেটে ঘুরে বেড়াবেন। মহিলা ক্রেতাদের উত্যক্ত কিংবা চুরি, ছিনতাই, পকেটমার অথবা বিক্রেতাদের যেকোন সমস্যা সমাধানে সাদাপোষাকের পুলিশ সদস্যরা তাৎক্ষনিক ভাবে আইনগত ব্যবস্থা গ্রহন করবেন বলেও তিনি উল্লেখ করেন।