বরিশালে স্কুলছাত্র সাগর হত্যা মামলায় মা গ্রেপ্তার

উম্মে রুম্মান, বরিশাল ॥ বরিশাল জিলা স্কুলের দিবা শাখার ৯ম শ্রেনীর মেধাবী ছাত্র রাশেদুল ইসলাম সাগর (১৪) হত্যা মামলায় সাগরের মা শিউলী বেগমকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। ১৭ সেপ্টেম্বর শনিবার বিকেলে শিউলী বেগম জিজ্ঞাসাবাদের জন্য বরিশাল ডিবি পুলিশ অফিসে হাজির হলে তাকে ৬ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর রাত ১০টায় গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত শউলি বেগমকে গতকাল ১৮ সেপ্টেম্বর রবিবার আদালতে হাজির করা হবে। এ মামলায় আগে থেকেই নিহত সাগরের বাবা ও গৃহপরিচারিকা জেল হাজতে রয়েছে। আদালতের নির্দেশ পাওয়া গেলে এদের সবাইকে রিমান্ডে আনা হবে বলে ডিবি পুলিশ সূত্র জানিয়েছে।
রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে তদন্তকারী কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদের প্রথম থেকেই শিউলী খুব একটা মুখ খুলেনি। তবে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে এ হত্যা সংক্রান্ত গুরুত্বপূর্ণ অনেক তথ্য দিয়েছেন। জিজ্ঞাসাবাদের সূত্র অনুযায়ী নির্মম এ হত্যাকান্ডটি ঘরের ভিতর থেকেই হয়েছে এ মর্মে পুলিশ প্রায় নিশ্চিত। এ হত্যাকান্ডের ময়নাতদন্তের রিপোর্ট এখনো তৈরি না হওয়ায় তদন্তের অগ্রগতিতে দেরি হচ্ছে বলে জানানো হয়। তদন্তকারী কর্মকর্তা আরো জানান, হত্যাকান্ড স্থল থেকে যে দুটি ছুরি উদ্ধার করা হয়েছে তাতে রক্তের ছিটা ফোঁটা ছিল না। মামলার আলামত হিসেবে তাই এগুলো সংযুক্ত হবে না।
উল্লেখ্য, ১১ সেপ্টেম্বর রবিবার রাতে নগরীর কাউনিয়ার ক্লাব রোডস্থ নিজ বাসায় বরিশাল জিলা স্কুলের ৯ম শ্রেনীর ছাত্র রাশেদুল ইসলাম সাগরকে রহস্যজনকভাবে জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা। স্কুলছাত্র সাগর হত্যার ঘটনায় বাবা-মা সহ ওই পরিবারের ৩ সদস্যেকে সন্দেহ করছে পুলিশ। এর মধ্যে থেকে কেউ না কেউ প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে এ হত্যা ঘটনায় জড়িত বলে ধারনা পুলিশের।