ঝালকাঠিতে শিক্ষক নিহত : অপহরন ও নারী নির্যাতনের পাল্টা মামলা

শাহীন হাসান, বরিশাল ॥ ঝালকাঠির রাজাপুরে খেলা নিয়ে দুই উপজেলার শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে শিক্ষক নিহতের ঘটনায় এবার কাঁঠালিয়ার পক্ষ্য থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার সন্ধ্যার দিকে কাঁঠালিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের বিএসসি শিক্ষক হারুন অর রশিদ বাদী হয়ে ৯ জনকে আসামী করে রাজাপুর থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন এবং অপহরন আইনে মামলা (নং-৭) দায়ের করেন। রাজাপুর থানার ওসি তোফাজ্জেল হোসেন সোমবার রাতে মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই শফিক জানান, মামলার এজাহারে শিল্পী রানী নামে এক শিক্ষার্থীকে অপহরন সহ একাধিক শিক্ষার্থীকে মারধর ও তাদের মালামাল লুটের অভিযোগ এনে ৯ জনকে আসামী করে এ মামলা দায়ের করা হয়েছে। তবে মামলার এজাহারের বিস্তারিত কিছু তিনি জানাতে পারেননি। দুই উপজেলার ছাত্র শিক্ষক শিক্ষকদের অব্যাহত আন্দোলনের পর নিহত স্কুল শিক্ষক আলমগীর খলিফার পুত্র কাঁঠালিয়ার ৬ ছাত্র শিক্ষককে আসামী করে হত্যা মামলা দায়েরের পর কাঁঠালিয়া উপজেলার বালিকা বিদ্যালয়ের শিক্ষকের এবার রাজাপুর থানার ৯ জনকে আসামী করে পাল্টা মামলার ঘটনা ঘটল।

এদিকে এ ঘটনায় বরিশাল বিভাগীয় অতিরিক্ত উপ মহা পরিদর্শক ভানু লাল দাস, ঝালকাঠি পুলিশ সুপার মজিদ আলী ও পুলিশ সুপার (সার্কেল) মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে নিহত শিক্ষক আলমগীর খলিফার গ্রামের বাড়ি উপজেলপার পিড়িংতে যান। এ সময় নিহতের পরিবার কান্নায় ভেঙে পড়ে এ ঘটনার দ্রুত বিচার চান। ঘটনার সাথে জড়িতদের অনতিবিলম্বে বিচারের আওতায় আনা হবে বলে নিহতের পরিবারকে আসস্ত করেন।