আগৈলঝাড়ায় সংখ্যালঘুর সম্পত্তি দখল ॥ দেশ ত্যাগের হুমকি

নিজস্ব সংবাদদাতাঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলার আস্কর চক্রিবাড়ি গ্রামের পল্লী চিকিৎসক এক সংখ্যালঘু পরিবারের সম্পত্তি দখল করেছে স্থানীয় প্রভাবশালী এক আওয়ামীলীগ নেতা। আজ বুধবার সকালে ওই সম্পত্তির ওপরে রোপনকৃত প্রায় অর্ধশতাধিক চারা গাছ উপরে ফেলেছে প্রভাবশালী প্রতিপক্ষের লোকজনে। এ সময় তাদের বাঁধা দিতে গেলে সংখ্যালঘু পরিবারের সদস্যদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ দেশত্যাগের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ওই গ্রামের মৃত শচিনন্দ্রনাথ মুখার্জীর পুত্র পল্লী চিকিৎসক পঙ্কজ মুখার্জী অভিযোগ করেন, তার পিতার রেখে যাওয়ায় বিভিন্ন দাগের ১০ একর সম্পত্তির ওপর র্দীর্ঘদিন থেকে লোলুপ দৃষ্টি পরে একই গ্রামের মৃত লাল মিয়া হাওলাদারের পুত্র ও প্রভাবশালী আওয়ামীলীগ নেতা বজলুল হক হাওলাদারের। তারই ধারাবাহিকতায় সম্প্রতি সময়ে জাল দলিল ও ভূয়া ডিগ্রীর মাধ্যমে বজলুল হক তাদের সম্পত্তির মালিকানা দাবি করে। উপায়অন্তুর না পেয়ে অসহায় পঙ্কজ মুখার্জী এ ঘটনায় বরিশাল আদালতে একটি মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি বিচারাধীন রয়েছে। এরই মধ্যে আজ বুধবার সকালে প্রভাবশালী বজলুল হক হাওলাদার তার সহযোগীদের নিয়ে জবর দখল করে ওই সম্পত্তি দখল করেন। প্রভাবশালীরা সম্পত্তির ওপরের প্রায় অর্ধশতাধিক চারা গাছ উপরে ফেলেছে। এসময় প্রভাবশালীদের বাঁধা দিতে গেলে সংখ্যালঘু পরিবারের সদস্যদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ দেশত্যাগের হুমকি দেয়া হয়। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

হুমকির অভিযোগ অস্বীকার করে আওয়ামীলীগ নেতা বজলুল হক হাওলাদার বলেন, আমার ক্রয়কৃত সম্পত্তি থেকে অবৈধ দখলদার মুক্ত করা হয়েছে। আগৈলঝাড়া থানার অফিসার ইনচার্জ ওসি অশোক কুমার নন্দি বলেন, এ ঘটনায় এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।