বাকেরগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপের হামলা-পাল্টা হামলা

দানিসুর রহমান লিমন, বাকেরগঞ্জঃ বাকেরগঞ্জে গতকাল ছাত্রলীগের জামায়াত ও হরতাল বিরোধী মিছিল ছাত্রলীগের দু’গ্রুপের হামলা-পাল্টা হামলায় কমপক্ষে ১০ জন গুরুতর জখম হয়েছে। গতকাল সকাল ১১ টায় উপজেলা ছাত্রলীগের একাংশের সাধারন সম্পাদক শাহান গ্রুপের ছাত্রলীগের নেতা-কর্মীরা একটি হরতাল বিরোধী মিছিল সরকারী বাকেরগঞ্জ কলেজ চত্বর প্রদক্ষিন করে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন যুবলীগ নেতা এমএ কাইয়ুম, রফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক সাইদুজ্জামান রুবেল, পৌর ছাত্রলীগ সভাপতি ফিরোজ শাহরিয়া, সাধারন সম্পাদক সোহেল মৃধা, সাংগঠনিক সম্পাদক আল-আমিন তালুকদার, কলেজ ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান শামীম প্রমুখ।

মিছিল শেষে ছাত্রলীগের কলেজ ছাত্রলীগের এক গ্রুপের সভাপতি শেখ মিরাজ অপর গ্রুপের কলেজ ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান শামীমের উপর বহিরাগতদের নিয়ে মিছিল করার অভিযোগ এনে তর্কাতর্কির এক পর্যায়ে সাইফুল ডাকুয়া গ্র“পের নেতা-কর্মীরা তার উপর অর্তকিত হামলা চালায়। এতে শামীম (২৫) সহ কমপক্ষে ৬ জন আহত হয়। এ ঘটনার সময় ছাত্র-ছাত্রীরা আতœরক্ষার্থে ছুটোছুটি করতে শুরু করে কলেজ ক্যাম্পাস ত্যাগ করে। ছুুটোছুটির সময় পায়ের পিষ্ঠ হয়ে সালমা, রুমি, লায়লা, জহির সহ ৪জন আহত হয়। এ সময় উভয় গ্র“পের নেতা-কর্মীরা লাঠি-সোঠা নিয়ে মহড়া দেয়। থানা পুলিশ অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ঘটনায় ছাত্রলীগের সাহান গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে তারা উপজেলা পরিষদ চত্বরে মেয়র লোকমান হোসেন ডাকুয়া গ্রুপের স্বেচ্ছাসেবকলীগ নেতা বসির সিকদার ও তপন নাথকে মারধর ও লাঞ্চিত করে। পরবর্তীতে এ ঘটনার জের ধরে বশির ও তপন নাথ উপজেলা ছাত্রলীগের সাহান গ্রুপের সাংগঠনিক সম্পাদক সাইদুজ্জামান রুবেলের পিতা মুক্তিযোদ্ধা আজিজ মৃধার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে ডেকে এনে মারধর এবং দোকান খুলতে নিষেধ করে বলে ছাত্রলীগ নেতা রুবেল জানায়।

এ ঘটনায় উপজেলা জুড়ে দু’গ্রুপের নেতা-কর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোন মুহূর্তে উভয় গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।

এ ঘটনায় গতকাল বিকেলে সাহান গ্রুপের নেতা-কর্মীরা সংবাদ সন্মেলন করে তাদের মিছিলে মেয়র লোকমান হোসেন ডাকুয়া গ্রুপের সমর্থকরা হামলা করে বলে অভিযোগ করে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগ একাংশের সভাপতি এস এম আতিক, সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাহান,  পৌর ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক আল-আমিন তালুকদার প্রমুখ।