বিএম কলেজে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

উম্মে রুম্মান, বরিশাল ॥ ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিএম কলেজে মানববন্ধন করেছে। গতকাল বৃহস্পতিবার কলেজের জিরো পয়েন্টে এ কর্মসূচী পালিত হয়। কর্মসূচী চলাকালে কলেজ শাখার সভাপতি রিয়াজুল হক সুমনের সভাপতিত্বে বক্তৃতা করেন সাধারন সম্পাদক বদরুদ্দোজা সৈকত, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইমরান হাবিব রুমন, কলেজ শাখার সহ-সভাপতি শীলা রানী দাস, ইকবাল মাহমুদ অনিক, সোহেল প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, পরীক্ষা পদ্ধতির নতুন নিয়ম অনুযায়ী ২১০ দিন পাঠদান এবং ৮৫ দিনের মধ্যে ফল প্রকাশের কথা। কিন্তু বর্তমানে কলেজসমূহে শিক্ষক ও ক্লাসরুম সংকট এবং আনুষাঙ্গিক আয়োজন না থাকায় ঠিকমতো ক্লাস হচ্ছে না। তাই নতুন নিয়ম চালুর পূর্বে অবশ্যই কলেজের সংকট নিরসনে স্বতন্ত্র পরীক্ষা হল, ক্লাস রুম নির্মাণ, পর্যাপ্ত শিক্ষক নিয়োগসহ ছাত্র ফ্রন্ট উত্থাপিত ৮ দফা দাবি বাস্তবায়নের দাবি জানান।

এছাড়াও লাইব্রেরী-সেমিনারে পর্যাপ্ত বই সরবরাহ, আবাসন সংকট নিরসনে নতুন হল নির্মাণ, মেধার ভিত্তিতে সিট বন্টন, পরিবহন সংকট নিরসনে পর্যাপ্ত বাস ক্রয় এবং বাকসু নির্বাচনের দাবি জানান তারা। মানববন্ধন শেষে একটি প্রতিনিধিদল অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করে।