আগৈলঝাড়ায় মুক্তিযোদ্ধাদের সাথে এডিপি’র সমঝোতা বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতাঃ আগৈলঝাড়ায় মুক্তিযোদ্ধাদের সাথে স্বেচ্ছাসেবী সংস্থা ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ এর বিবাদমান সমস্যা নিয়ে এক সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকালে উপজেলা ভাইস চেয়ারম্যান জসিম সরদারের সমন্ময়ে ওয়ার্ল্ডভিশন কার্যালয়ে সমঝোতা বৈঠকে ওয়ার্ল্ডভিশন এরিয়া ম্যানেজার অচিন্ত চাম্বুগং অনাকাঙ্খিত ঘটনার জন্য মুক্তিযোদ্ধাদের কাছে ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেন। এসময় তিনি বলেন, তিনি নিজেও একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। গত ২০ সেপ্টেম্বর আগৈলঝাড়ায় জেলা পরিষদ ডাকবাংলোতে এডিপি’র উদ্দ্যোগে “এমডিএম নব সূচনা নামক একটি অর্থনৈতিক উন্নয়ন” প্রকল্পর পরিচিতি অনুষ্ঠানের সঞ্চালক হিসেবে অচিন্ত চাম্বুগং না জেনে আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগ আহ্বায়ক ইউসুফ মোল্লাকে মুক্তিযোদ্ধ হিসেবে বক্তব্য দেয়ার নাম ঘোষনা করেছিলেন। এঘটনায় মুক্তিযোদ্ধাদের সাথে তার মতবিরোধ দেখা দেয় এবং মুক্তিযোদ্ধারা ২৩ সেপ্টেম্বর ১৫ দিনের সময় দিয়ে সমাধানের আহ্বান জানান। এর দু’দিন পর মুক্তিযোদ্ধাদের আহ্বানে সারা দিয়ে এরিয়া ম্যানেজার অচিন্ত চাম্বুগং তার কার্যালয়ে সমঝোতা বৈঠকে বসেন।

সমঝোতায়  উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার আইয়ুব আলী মিয়া, ডেপুটি কমান্ডার আবু তাহের, সহকারী কমান্ডার অধ্যাপক লিয়াকত আলী হাওলাদা, আ. রইচ সেরনিয়াবাত আ. কাদের সরদার,সিরাজুল হক সরদার সহ উল্লেখযোগ্য নেতৃবৃন্দ। মুক্তিযোদ্ধা কমান্ডার আউয়ুব আলী মিয়া জানান, চাম্বুগং এর অনিচ্ছাকৃত ভুল তিনি স্বীকার করেছেন, তাই মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল সন্তুষ্ট। তারা তাদের পরবর্তি কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন বলেও জানান।