ঝালকাঠিতে দু’দিনব্যাপী তথ্যমেলা শুরু

আহমেদ আবু জাফর, ঝালকাঠি: আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস-২০১১ উপলক্ষে ঝালকাঠি জেলা প্রশাসন ও টিআইবি’র সচেতন ঝালকাঠিতে তথ্য মেলা শুরু হয়েছেনাগরিক কমিটি (সনাক) এর যৌথ উদ্যোগে শিল্পকলা একাডেমীতে বুধবার দুই দিন ব্যাপী তথ্যমেলা শুরু হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসক অশোক কুমার বিশ্বাসের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। র‌্যালিতে ঝালকাঠি পুলিশ সুপার মো: মজিদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহম্মদ হিরুজ্জামান, সনাক আহবায়ক প্রফেসর মো: লাল মিয়াসহ সনাক সদস্য, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশ নেন।

র‌্যালি পরবর্তী আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহম্মদ হিরুজ্জামান সভাপতিত্ব করেন। এতে জেলা প্রশাসক অশোক কুমার বিশ্বাস প্রধান অতিথি ও পুলিশ সুপার মোঃ মজিদ আলী বিশেষ অতিথি ছিলেন। অন্যদের মধ্যে প্রেসক্লাব সহ সভাপতি চিত্ত রঞ্জন দত্ত, এফপিএবি সভাপতি মনোয়ার হোসেন খান এবং সনাকের আহ্বায়ক প্রফেসর মোঃ লাল মিয়া ও যুগ্ম-আহ্বায়ক হেমায়েত উদ্দিন হিমু আলোচনায় অংশ নেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে তথ্য অধিকার আইন বাস্তবায়নের জন্য এ মেলা অত্যন্ত কার্যকরী ভূমিকা রাখবে বলে মত প্রকাশ করেন। তাঁর দপ্তর থেকে যাতে সহজে সবাই সব তথ্য পেতে পারে তার জন্য তথ্য কেন্দ্র নামে একটি ডেস্ক খোলা হয়েছে। বিশেষ অতিথি বলেন, তথ্যমেলার মাধ্যমে সাধারণ মানুষ তথ্য জেনে সেবার দাবি করতে পারবে। ভবিষ্যতে সেবাপ্রদানকারী সংস্থার সঙ্গে তাদের সেতু বন্ধন হবে।