বাংলাদেশ জাতীয় পার্টির মহাসচিবসহ সহস্রাধিক নেতকর্মী আজ বিএনপিতে যোগ দিচ্ছেন

খোন্দকার কাওছার হোসেন : বাংলাদেশ জাতীয় পার্টির মহাসচিব আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ দলের কয়েকজন প্রেসিডিয়াম সদস্যসহ সহস্রাধিক নেতাকর্মী নিয়ে আজ বিএনপিতে যোগ দেবেন। রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিকাল সাড়ে ৩টায় এ যোগদান অনুষ্ঠান সম্পন্ন হবে। বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আজ বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার হোটেল ‘সেগুনে’ আয়োজিত এক মতবিনিময় সভায় সাংবাদিকদের আবু নাসের রহমাতুল্লাহর একথা জানান।

মতবিনিময় সভায় দলের প্রেসিডিয়াম সদস্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট আমাতুন্নেসা পান্না, বিএম নাজমুল হক, ভাইস চেয়ারম্যান আওলাদ হোসেন বুলবুল, ইসতিয়াক আহমেদ বাবুল, এম ইলিয়াস হোসেন, যুগ্ম-মহাসচিব এবিএম খালিদ হাসান, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

রহমাতুল্লাহ জানান, দলের চেয়ারম্যান ডাক্তার আব্দুল মতিনের নানামুখি নিস্ক্রিয়তার কারণে নির্বাচন কমিশনে নিবন্ধিত একটি দলের মহাসচিব হয়েও তিনি বিএনপিতে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, তার দলের বেশ কয়েকজন প্রেসিডিয়াম ও নির্বাহী কমিটির অধিকাংশ সদস্যসহ সহস্রাধিক নেতাকর্মী বিএনপিতে যোগ দেবেন।

তিনি আরো বলেন, একটি নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয় পার্টির নির্বাহী কমিটির সদস্য ও সকল পর্যায়ের নেতাকর্মীরা চেয়ারম্যানকে দলের প্রেসিডিয়াম ও জাতীয় নির্বাহী কমিটির সভা ডাকার আহ্বান জানালেও তিনি তাতে সাড়া দেননি। তিনি বিভিন্ন খোড়া অজুহাত দিয়ে বিষয়টি এড়িয়ে যান। কিন্তু জাতির এই ক্রান্তি লগ্নে দলে নেতাকর্মীরা ঘরে বসে থাকতে রাজি নয়। গত আড়াই বছরে দলের নির্বাহী কমিটির কোনো সভা আহ্বান না করায় সকলেই চেয়ারম্যানের ওপরে ক্ষুব্ধ।