ঝালকাঠি জেলার ১৬৯টি মন্ডপে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি

আহমেদ আবু জাফর, ঝালকাঠি ॥ শারদীয় দূগোৎসব উপলক্ষে ঝালকাঠি জেলার ৪টি উপজেলার ১শ ৬৯টি পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরীর শেষ মূহুর্তের প্রস্তুতি। গত বছর জেলায় ১৬৫ টি পূজা মন্ডপে দুর্গাপুজা উদযাপিত হয়েছিল। গতবছরের তুলনায় এ বছর ৪টি মন্ডপে বেশী করা হচ্ছে। প্রতিমা তৈরীর শেষ মূহুর্তে শিল্পিরা শেষ প্রলেপ ও রংয়ের এর কাজ চালাচ্ছে। ঘনিয়ে আসছে পূজার দিন আর হিন্দু সম্প্রদায়ের মধ্যে বৃদ্ধি পাচ্ছে পূজার আমেজ।
জানা গেছে, ঝালকাঠি জেলায় ১শ ৬৯টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ঝালকাঠি সদর উপজেলায় ৬৯টি, কাঠালিয়ায় ৫৫টি, রাজাপুরে ২৩টি ও নলছিটিতে ২২টি। ইতিমধ্যে পূজা মন্ডপগুলোর জন্য সরকারী সহায়তা হিসেবে ৭২ মেট্টিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।
গত বছর জেলায় ১৬৫ টি পূজা মন্ডপে দুর্গাপূজা উদযাপিত হয়েছিল। আইনশৃংখলা নিয়ন্ত্রনের জন্য প্রতিটি পুজা মন্ডপে পুলিশসহ আনসার ভিডিপি সদস্যরা নিয়োজিত থাকবে। ইতিমধ্যে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা করা হয়েছে। জেলা প্রশাসক অশোক কুমার বিশ্বাস সভায় সুষ্ঠুভাবে পূজা উদযাপনে সকলের সহযোগিতা কামনা করেন।