আগৈলঝাড়ায় দু’গ্রামবাসীর মধ্যে কয়েক দফা হামলা-সংঘর্ষে ১০ জন আহত

নিজস্ব সংবাদদাতাঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাকাল ইউনিয়নের আমবাড়ি ও পাশ্ববর্তী কোটালীপাড়ার রামশীল গ্রামবাসীর মধ্যে গতকাল শনিবার সকালে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে উভয়গ্রামের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। পরিস্থিতি শান্ত করতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জানা গেছে, আমবাড়ি সার্বজনীন দূর্গা মন্দিরে সপ্তমি পূজার দিন গভীর রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সময়ে অশ্লীল নৃত্য পরিবেশন করতে নির্দেশ দেয় কোটালীপাড়া উপজেলার রামশীল গ্রামের কার্তিক তালুকদারের পুত্র সুশান্ত তালুকদারের নেতৃত্বে ৭/৮ জন যুবকেরা। এ নিয়ে পূজা কমিটি ও স্থানীয় যুবকদের সাথে সুশান্ত ও তার সহযোগীদের বাকবিতন্ডা হয়। ওই ঘটনার জেরধরে গতকাল শনিবার সকালে আমবাড়ি গ্রামের পুলক বৈষ্ণ ও মৃনাল মুন্সি বাটরা বাজারে গেলে রামশীল গ্রামের সুশান্ত তালুকদারের নেতৃত্বে একদল যুবকেরা তাদের পিটিয়ে গুরুতর আহত করে।

আমবাড়ি গ্রামে এ খবর ছড়িয়ে পরলে গ্রামবাসী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে রামশীল গ্রামের দিকে অগ্রসর হতে থাকে। এ সংবাদ শুনে রামশীল গ্রামের সমর্থকেরাও দেশীয় অস্ত্র নিয়ে আমবাড়ি গ্রামের সমর্থকদের ধাওয়া করে। এসময় উভয়গ্রামের সমর্থকদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা-পাল্টা হামলা ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় গ্রামের পুলক, পংকজ বৈষ্ণব, মানিক বৈষ্ণব, হরসিত বালা, পরিতোষ বালা, রমনী হালদার, মৃনাল মুন্সিসহ কমপক্ষে ১০ জন আহত হয়। খবর পেয়ে আগৈলঝাড়া ও কোটালীপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।