মুক্তিযোদ্ধার ওপর হামলা হামলাকারীদের জুতাপেটা

নিজস্ব সংবাদদাতাঃ বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স সংলগ্নস্থানে বসে আজ সোমবার দুপুরে প্রভাবশালী এক ভূমিদস্যু ও তার সহযোগীরা হামলা চালিয়ে আহত করেছে এক মুক্তিযোদ্ধাকে। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরলে তাৎক্ষনিক ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত করা হয়।

বরিশাল সংযুক্ত তাঁতী সমিতির সম্পাদক, সাবেক ইউপি সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আহত তাঁতী মোঃ এনামুল হক অভিযোগ করেন, দীর্ঘদিন থেকে পাশ্ববর্তী খোলনা গ্রামের প্রভাবশালী ভূমিদস্যু শাহজাহান হাওলাদারের সাথে জমিজমা নিয়ে তার বিরোধ চলে আসছে। ওই ঘটনার জেরধরে আজ সোমবার দুপুর একটার দিকে শাহজাহানের নেতৃত্বে তার সহযোগী হাচেন আলী, জালাল উদ্দিন ও নজরুল ইসলাম পূর্ব পরিকল্পিত ভাবে বামরাইল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের সন্নিকটে বসে তার ওপর হামলা চালায়। এসময় তার ডাকচিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার ও হামলাকারীদের আটক করে।

বামরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউসুফ হোসেন মুক্তিযোদ্ধার ওপর হামলার সত্যতা স্বীকার করে বলেন, এ নিয়ে স্থানীয়ভাবে উত্তেজনা দেখা দিলে তাৎক্ষনিক হামলাকারীদের প্রকাশ্যে জুতাপেটা ও মুক্তিযোদ্ধার কাছে ক্ষমা চাওয়াইয়ে বিচার করে দেয়া হয়েছে। উল্লেখ্য, হামলাকারীরা দীর্ঘদিন থেকে মুক্তিযোদ্ধা তাঁতী মোঃ এনামুল হককে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।