বরিশালে ব্র্যাক ব্যাংকের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

কাওসার হোসেন, বরিশাল ॥ প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে ব্র্যাক ব্যাংকের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে বরিশালের একটি আদালতে নালিশী মামলা দায়ের করা হয়েছে।

সোমবার বরিশাল চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নালিশী মামলাটি দায়ের করেন ব্যাংকের সাবেক চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত মার্কেটিং প্রতিনিধি বরিশাল নগরীর সিঅ্যান্ডবি রোড ইসলামপাড়া কাজী বাড়ী সড়কের আমিনুল হোসেন। বিচারক মোঃ মাসুদুর রহমান নালিশী মামলা তদন্ত করে সমাজ কল্যাণ কর্মকর্তাকে ২০১২ সনের ৫ জানুয়ারির মধ্যে প্রতিবেদ জমা দেয়ার আদেশ দিয়েছেন।

ইলিশী মামলার বিবাদীরা হলেন-ব্যবস্থাপক আমিনুর রহমান, মানব সম্পদ কর্মকর্তা তাহনিয়াদ আহমেদ করিম, ডিএমডি মাহমুদুর রশিদ, ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান ও হেড অব অপারেশন কর্মকর্তা মোঃ শাহ আলম। বাদি মামলার নালিশীতে অভিযোগ করেন, ২০১০ সনের ১ আগস্ট রাজধানীর গুলশান শাখায় মার্কেটিং প্রতিনিধি হিসেবে চুক্তি ভিত্তিক নিয়োগ পান। চাকুরির মেয়াদ ২০১২ সনের ৩ জানুয়ারি পর্যন্ত রয়েছে। ২০১১ সনের ১৬ জুন বাদি আমিনুল হোসেনকে বরিশাল শাখায় বদলি করা হয়। তখন বিবাদীরা তাকে জানায় চুক্তিভিত্তিক থেকে স্থায়ীভাবে নিয়োগ দেয়া হবে। এজন্য ২ লাখ টাকা দাবি করে তারা। একই সঙ্গে চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া চাকরি ছেড়ে দেয়ার শর্ত দেন তারা। শর্তানুযায়ী চাকরি ছেড়ে ২ লাখ টাকা দেন বাদি। বিবাদীরা স্থায়ীভাবে নিয়োগ দেয়ার জন্য বাদির লিখিত পরীক্ষাও নিয়েছিলেন। গত ২০ অক্টোবর বাদিকে চাকরি দেয়ার ও টাকা নেয়ার কথা অস্বীকার করে বিবাদীরা। এই কারনে আমিনুল হোসেন নালিশী অভিযোগ দায়ের করেছেন।