বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশ ও জাতির কল্যান বয়ে আনতে পারে -বলরাম পোদ্দার

প্রেস বিজ্ঞপ্তি ॥ বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশ ও জাতির কল্যান বয়ে আনতে পারে । সেক্ষেত্রে সংবাদ কর্মীকে সৎ ও নিষ্ঠাবান হতে হবে । গতকাল বৃহস্পতিবার বিকেলে বরিশাল থেকে প্রচারিত অনলাইন দৈনিক আজকের বরিশাল ডটকমের উদ্ধোধনী অনুষ্ঠানে একথাগুলো বলেন জনতা ব্যাংকের পরিচালক এ্যাডঃ বলরাম পোদ্দার ।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশের নমুনা হচ্ছে অনলাইন পত্রিকা গুলো । প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের একটি মাইল ফলক হচ্ছে এই অনলাইন দৈনিক পত্রিকা । বরিশাল থেকে এত সুন্দর একটি অনলাইন পত্রিকা প্রকাশ হবে তা কখোনো ভাবতেও পারিনি । আজ দেশের মানুষ ইন্টারনেট সুবিধা পাওয়ার কারনেই অনলাইন পত্রিকার জন্ম হচ্ছে । বরিশালের ব্যতিক্রমধর্মি অনলাইন দৈনিক আজকের বরিশাল ডটকম এর সাফল্য কামনা করে তিনি বলেন পত্রিকাটি মুক্তিযুদ্ধের সপক্ষে ভূমিকা রাখবে বলে আশাকরছি । বরিশালের শুভারম্ব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আজকের বরিশাল ডটকমের সম্পাদক মন্ডলির সভাপতি মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ খান ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, বরিশাল চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি সাঈদুর রহমান রিন্টু, বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক লিটন বাশার, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি অরুপ তালুকদার, বরিশাল প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, মিটলাইফ আলিকোর এজেন্সি ম্যানেজার আবু সাঈদ খান । শুভারম্ব অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করবেন পত্রিকার সম্পাদক এম.মিরাজ হোসাইন । অনুষ্ঠানে বরিশালের প্রতিটি জেলা ও উপজেলার প্রতিনিধিরা অংশগ্রহন করেন ।

পরে বরিশালের এ অনলাইন দৈনিক পত্রিকার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন সাবেক ছাত্র নেতা ও জনতা ব্যাংকের পরিচালক এ্যাডঃ বলরাম পোদ্দার ।
এছাড়া অষ্ট্রেলিয়া প্রবাসি বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ খান এর বক্তব্যে তিনি বলেন প্রতিটি জেলা ও উপজেলার প্রতিনিধিদের সংবাদ প্রতিযোগীতার মাধ্যমে ১০ জন সাংবাদিককে আগামি জানুয়ারী মাসের দিকে ল্যাপটপ প্রদান করা হবে । তিনি বলেন, এ পত্রিকাটি শুধূমাত্র বরিশালের পাঠক পরছেনা । এটি অষ্ট্রেলিয়া, কানাডা ও ইংল্যন্ড সহ অন্যান্ন দেশের পাঠকরা আজকের বরিশাল ডটকম পরছে। সেজন্য আমি দেশের বাইরে প্রচার চালাচ্ছি ।